যবিপ্রবি উপাচার্যকে সংবর্ধনা দিলো ঢাবি ফোরাম,যশোর

বিজ্ঞান ও প্রযুক্তিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ একুশে পদক-২০২২ প্রাপ্তিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনকে ফুল, উত্তরীয়, শুভেচ্ছা উপহার ও সম্মাননা স্মারক তুলে দিয়ে সংবর্ধনা দিয়েছে যশোরে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ঢাবি ফোরাম, যশোর। সংবর্ধনা শেষে ফোরামের সদস্যরা ইফতার মাহফিলেও অংশ নেন।

আজ মঙ্গলবার বিকেলে যশোরের পিটিআই সম্মেলন কক্ষে এই সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।এতে যশোরের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ও অবস্থানরত প্রায় ৪০০ শতাধিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন।

সংবর্ধনা অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে যে বিশ্ববিদ্যালয়ের নাম ওতোপ্রোতোভাবে জড়িত, সেটি হলো ঢাকা বিশ্ববিদ্যালয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় পৃথিবীতে এমন একটি বিশ্ববিদ্যালয়, যেটি একটি দেশের স্বাধীনতা আনতে অগ্রণী ভূমিকা রেখেছে। যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন এ দেশের জাতির পিতা। তিনি বলেন, আপনারা যেভাবে আজকে একত্রিত ও সংগঠিত হয়েছেন আশা করি, এর মাধ্যমে আপনারা যশোরকে আরও গতিবান করে গড়ে তুলতে সাহায্য করবেন।

Post MIddle

তিনি বলেন, আপনারা যাঁরা যশোরের ঢাবিয়ান তাঁদের প্রতি আহ্বান রাখবো- একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আপনারা দক্ষতার সাথে কাজ করবেন। আমাদের শহীদেরা দেশের জন্য আত্মবলিদান করে গেছেন, তাঁদের অসম্পূর্ণ কাজ আমরা সম্পূর্ণ করার জন্য নিরলসভাবে কাজ করবো।অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ধারাবাহিকভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এটা যেন সুন্দরভাবে চলতে পারে, কোনো অশুভ শক্তি যেন গ্রাস করতে না পারে, এ বিষয়ে ঢাবিয়ানরা সব সময় সজাগ দৃষ্টি রাখবেন। একইসঙ্গে বাংলাদেশের অগ্রগতিতে নিজেদেরকে সচেষ্ট রাখবেন। তাঁকে সংবর্ধনা দেওয়ায় ঢাবি ফোরামের সদস্যদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতাও জানান তিনি।

ঢাবি ফোরামের সভাপতি নড়াইল জেলার যুগ্ম ও জেলা দায়রা জজ মুহাম্মদ আকরাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংবর্ধনা আয়োজন কমিটির আহ্বায়ক মো. আতিয়ার রহমান, ইফতার মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মো. শাহিদুর রহমান জনি প্রমুখ।

অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্যের জীবনী পাঠ করেন ঢাবি ফোরামের সদস্য সোনিয়া ইসলাম। অনুষ্ঠানে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক অমল কুমার, যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. তানভীর ইসলাম, পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শিরিন নিগার, যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, ঢাবি ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, প্রশাসন, ব্যাংকিং খাত, ব্যবসায়ী, ব্যক্তিগত উদ্যোক্তাসহ বিবিন্ন পর্যায়ে কর্মরত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করেন ঢাবি ফোরাম, যশোরের সাধারণ সম্পাদক মো. শাহজাহান কবীর।

পছন্দের আরো পোস্ট