ঢাবি থেকে পিএইচডি এবং এমফিল ডিগ্রি পেলেন যারা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২৪জন গবেষক পিএইচ.ডি এবং ২৫জন এম.ফিল ডিগ্রি অর্জন করেছেন। গত ২৭ মার্চ ২০২২ অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

পিএইচ.ডি. ডিগ্রি প্রাপ্তরা হলেন

Post MIddle

বাংলা বিভাগের অধীনে জান্নাতুল ফেরদৌস, তানিয়া তাসনিম, ইংরেজি বিভাগের অধীনে মাফরুহা ফেরদৌস, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মুহাম্মদ আহসান উল্লাহ, মুহাম্মদ খাইরুল ইসলাম, ফাতেহা বেগম, মুহাম্মদ শফিকুল ইসলাম, মো. ওমর ফারুক, আরবী বিভাগের অধীনে মো. মাহফুজুল করিম, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে ফারজানা সুলতানা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে বি এম সাজ্জাদ হোসেন, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে মো. সাহেব আলী, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে মো. তারিক হোসেন, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধীনে মো. আহসান হাবীব, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে রামকৃষ্ণ নাথ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে রউফ আহমেদ ভূঁইয়া, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে ফারিয়া খাতুন, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে মেহেদী মাহমুদুল হাসান, অতুন সাহা, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে মাকসুদা হোসেন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে শারমিন আফরিন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে শিপ্রা সরকার, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে ফারহিন হাসান এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে অনুরাধা বর্ধন।

এম.ফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন

বাংলা বিভাগের অধীনে মশিউর রহমান, ইতিহাস বিভাগের অধীনে উম্মে হাবিবা ইয়াছমিন, সালমা খান, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে আবুল খায়ের, নাজমুল হাসান, মো. আবু বকর ছিদ্দিক, মো. হেলাল উদ্দিন, আরবী বিভাগের অধীনে মুহাম্মদ মহসিন, হেলাল উদ্দিন, মুহাম্মদ সাইদুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে তাসলিমা খাতুন, সংস্কৃত বিভাগের অধীনে সোমা দে, পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে শাহানা পারভীন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মোসা: আয়েশা খাতুন, শাহাজাদী খানম, রায়হানা শারমিন, ইসরাত-উন-নিসা, যোগাযোগ বৈকল্য বিভাগের অধীনে সৈয়দা আছিয়া আক্তার, রসায়ন বিভাগের অধীনে তৌশিবা জিন্নাত, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে আন্দালিব মাহমুদ, এ্যানি আন্তনীয়া বাড়ৈ, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে নাজওয়া-আল-জান্নাত, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মৌরীন বড়–য়া, এম. এ. মজিদ এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. আনোয়ার হোছাইন আকন্দ।

পছন্দের আরো পোস্ট