জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে বাকৃবিতে সেমিনার

মো রায়হান আবিদ, বাকৃবি প্রতিনিধি

জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এ অবস্থিত ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) কর্তৃক ‘নিরাপদ খাদ্যের জন্য একটি সমন্বিত পদ্ধতি: মূল্য শৃঙ্খলে সহযোগিতার ক্ষেত্র’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। করোনার বাড়ন্ত পরিস্থিতি পর্যালোচনায় ওয়োবনারটি অনলাইনে ভার্চুয়ালি ৬ ফেব্রুয়ারি (রবিবার) সন্ধ্যা ৭ টায় শুরু হয়।

সভায় দেশের বর্তমানে খাদ্য চাহিদা পূরনে উৎপাদন সক্ষমতা অর্জনের পাশাপাশি খাদ্যের গুণগতমান ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। যার মাধ্যমে খাদ্যের পুষ্টি নিশ্চিত করে গড়ে উঠবে মেধাবী জাতি।

Post MIddle

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাকৃবি’র ডিন কাউনন্সিলের আহবায়ক প্রফেসর ড. এ. কে ফজলুল হক ভূঁইয়া, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রপেসর ড. এ, কে. এম. জাকির হোসেন এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বাউরেস) এর পরিচারক প্রফেসর ড. মো আবু হাদী নূর আলী খানসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

এছাড়াও আলোচনাকারী হিসেবে সংযুক্ত ছিলেন ড. এমদাদুল হক চৌধুরী, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (জনস্বাস্থ্য ও পুষ্টি) মঞ্জুর মোর্শেদ আহমেদ, নেদারল্যান্ডের ওয়াগেনিনজেন বিশ্ববিদ্যালয় ও গবেষণার ডাবিউসিডিই ক্যামিলি এলবার্টস এবং খাদ্য ও পুষ্টি নিরাপত্তার সিনিয়র পুলিশ উপদেষ্টা ওসমান হারুনী।

প্রধান অতিথির বক্তব্যে বাকৃবি উপাচার্য বলেন,সভাটি পরিচালনা করেন আইআইএফএসের সহকারী পরিচালক ড. রাখি চক্রবর্তী এবং সভপতিত্তে¡ ছিলেন আইআইএফএসের পরিচালক প্রফেসর ড. ফরিদা ইয়াসমীন বারি।

পছন্দের আরো পোস্ট