শীর্তাতদের মাঝে যবিপ্রবির কম্বল বিতরণ

যবিপ্রবি প্রতিনিধি।

হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। এরসঙ্গে যুক্ত হয়েছে ঠাণ্ডা বাতাস। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিম্ন আয়ের, বিশেষ করে দেশের উত্তরাঞ্চলের মানুষদের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে শীতার্ত অসহায় ও দুস্থ মানুষকে একটুখানি উষ্ণতা দিতে পাশে দাঁড়িয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার সাতটি এলাকায় ৩০ ও ৩১ জানুয়ারি যবিপ্রবির পক্ষ থেকে শীতার্ত অসহায়, দুস্থ, বয়স্ক, নারী-শিশু এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে এক হাজার কম্বল বিতরণ করা হয়।

Post MIddle

শীতার্তদের মধ্যে কম্বল বিতরণের বিষয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন,‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ উপলক্ষ্যে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দেশের সবচেয়ে শীত প্রধান অঞ্চলে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণের জন্য যে দল গঠন করা হয়েছে, সেখানে যবিপ্রবির অনেক শিক্ষার্থীও অংশগ্রহণ করেছে। সামাজিক দায়বদ্ধতার বিষয়টি তাঁরা শিখতে পারছে।

’পঞ্চগড়ে কম্বল বিতরণের জন্য যবিপ্রবির প্রতিনিধি দলে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ। তিনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সামাজিক দায়বদ্ধতার অংশ অসহায় মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে আর্ত মানবতার সেবায় এগিয়ে এসেছে। এরই অংশ হিসেবে মুজিব বর্ষ উপলক্ষ্যে দেশের সব চেয়ে শীত প্রধান অঞ্চলে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল পেয়ে এই এলাকার মানুষ ভীষণ আনন্দিত ও উচ্ছ্বসিত। তাঁরা যবিপ্রবি ও যশোরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পঞ্চগড়ে কম্বল বিতরণের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবির শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, সহ-সাধারণ সম্পাদক ড. মো. হাফিজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক ড. মো. আমজাদ হোসেন, সাবেক কোষাধ্যক্ষ ড. মো. শাহেদুর রহমান, ফিজিওথেরাপি অ্যান্ড রিহাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান ডা. মো. ফিরোজ কবির, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. জসীম উদ্দিন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক এস এম সামিউল আলম, মো. শাহীন সরকার, যবিপ্রবি ছাত্রলীগের নেতা নূর মোহাম্মদ টনি, শাকিল সর্দার, রাহাত ইবনে হোসাইন প্রমুখ।

পছন্দের আরো পোস্ট