ড. মোহাম্মাদ আলাউদ্দিন ইউএপি ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারম্যান

ড. মোহাম্মাদ আলাউদ্দিন সম্প্রতি সর্বসম্মতিক্রমে ২০২২ ও ২০২৩ সালের জন্য ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক (ইউএপি)-এর ট্রাস্টি বোর্ডের (বিওটি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি বিশিষ্ট কূটনীতিক ও সাবেক তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা,সি এম শফি সামির কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেছেন।

উল্লেখ্য, ট্রাস্টি বোর্ডের অন্যান্য নির্বাচিত সদস্যরা হলেন, জনাব আব্দুল মহিন চৌধুরী সিনিয়র সহ সভাপতি, আলহাজ্ব আব্দুল মালেক মোল্লা ও তাশমিম শায়েরা মঈন সহ সভপতি ও কে এম মজিবুল হক কোষাধ্যক্ষ।

Post MIddle

ড. আলাউদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড রিসার্চ থেকে সমাজকল্যাণে স্নাতকোত্তর ডিগ্রি এবং যুক্তরাষ্ট্রের মিশিগান বিশ্ববিদ্যালয় থেকে এমএসডব্লিউ ও পিএইচডি অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সহযোগী অধ্যাপক হিসেবে আগাম অবসর নিয়ে বোস্টন-ভিত্তিক এনজিও পথফাইন্ডার ইন্টারন্যাশনালের বাংলাদেশ কান্ট্রি প্রতিনিধি হিসেবে যোগ দেন এবং ২২ বছর কাজ করে ২০০৬ সালে অবসর গ্রহণ করেন।

অন্যান্য সম্মান্বিত প্রতিষ্ঠাতাদের মধ্যে ড. আলাউদ্দিন এবং তার স্ত্রী ফাতেমা আলাউদ্দিন উভয়েই ইউএপি-এর প্রতিষ্ঠাতা সদস্য। শিক্ষা অনুরাগী হিসেবে তাঁরা তাদের নিজ গ্রাম এলাকা টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার ঝাওয়াইলে অবস্থিত শিশুদেরকে মানসম্মত প্রাথমিক শিক্ষার দৃঢ়ভিত্তি প্রদানের লক্ষ্যে এসএন একাডেমি প্রতিষ্ঠা করেছেন।

ড. আলাউদ্দিন বাংলা একাডেমি থেকে প্রকাশিত পাঠ্য বই “সামাজিক গবেষণা: বৈজ্ঞানিক জ্ঞান অন্বেষন পদতি” এর লেখক। ড. আলাউদ্দিন মিশর, তানজানিয়া, পাকিস্তান, ভারত এবং তিব্বতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রশিক্ষণ কর্মকান্ডে পরামর্শক হিসেবে কাজ করেন। তিনি বিশ্বব্যাংক, পপুলেশন কাউন্সিল, ইউএসএআইডি এবং আইইউসিডব্লিউর গবেষনা পরামর্শক ছিলেন। তিনি মেক্সিকো, মিশর ও ইন্দোনেশিয়ায় বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ ডেলিগেশনে এনজিও প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন।

পছন্দের আরো পোস্ট