রাবিতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের যাত্রা শুরু

রাবি প্রতিনিধি।

আজ (৪ জানুয়ারী) মঙ্গলবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সভাপতি প্রফেসর ড. প্রভাষ কুমার কর্মকারের নেতৃত্বে প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে তাঁরা বিশ্ববিদ্যালয় শহীদ মিনার, শহীদ ড. শামসুজ্জোহার সমাধিসৌধ, শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক এবং জাতীয় চার নেতার অন্যতম ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এ এইচ এম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের পর তাঁরা এক মিনিট নিরবতা পালন করেন। সে সময় নবগঠিত কমিটির উপদেষ্টামন্ডলীর অন্যতম সদস্য প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন, বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত সম্পাদকগণ, সদস্যবৃন্দসহ সংশিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

কমিটির সাধারণ সম্পাদক ড. মো. মোকাররম হোসেন মন্ডলের সঞ্চালনায় বক্তারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে এই পরিষদের আত্মপ্রত্যয় ব্যক্ত করেন। জাতিরাষ্ট্র বাংলাদেশ সৃষ্টির জন্য বঙ্গবন্ধুর প্রজ্ঞা, মেধা-মনন, কর্মময় জীবনদর্শন ও ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে তাঁরা সম্মিলিতভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন যাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ সকলের মধ্যে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ ছড়িয়ে দেওয়া যায়।

Post MIddle

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদবেলা ১২ টায় তাঁরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার এবং উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলামের সাথে সৌজন্য সাক্ষাতসহ মতবিনিময় করেন।

উপাচার্য নতুন কমিটিকে স্বাগত জানিয়ে তাদের সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। এছ্ড়াও তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এই পরিষদ অগ্রণী ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। ড. প্রভাষ কুমার কর্মকার তাদের ভবিষ্যত কর্মকান্ডে  বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারিসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক আলো বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক ৫৩ সদস্য বিশিষ্ট বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা কমিটির প্রাথমিক অনুমোদন দেন।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ

পছন্দের আরো পোস্ট