আন্তঃকলেজ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব

আজ শনিবার (১১ ডিসেম্বর) সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ‘মুজিববর্ষ আন্তঃকলেজ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২১’ এর ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘প্রতিটি সমস্যা এবং চ্যালেঞ্জ মোকাবেলা করা আমাদের অঙ্গীকার এবং স্বপ্ন। আর স্বপ্ন হচ্ছে তীব্র প্রতিযোগিতার মধ্যদিয়ে নিজেকে মানবিক মানুষ হিসেবে তৈরি করার জন্য নিরলস সাধনা। তোমরা সেই স্বপ্ন দেখবে যার মধ্যদিয়ে নিজেকে তৈরি করবে।

আমাদের অনেক সীমাবদ্ধতা আছে। তোমরা অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে যাচ্ছো। অনেক বাধা আছে। তারপরেও এসব জয় করেই সামনে এগিয়ে যেতে হবে। সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে জয়ী হতে হবে। নিজেদেরকে ক্রীড়া, নৈপুণ্যে, সংস্কৃতি চর্চায়, অধ্যয়নে, বিজ্ঞান ভাবনায়, প্রযুক্তি ভাবনায়- সবকিছুতে এগিয়ে যেতে হবে। এটি করতে পারলেই আমাদের একটি স্বপ্নের সুন্দর বাংলাদেশ সৃষ্টি হবে।’।

Post MIddle

উপাচার্য ড. মশিউর রহমান আরও বলেন, ‘আমি আজকের এই শুভক্ষণে তোমাদের এই টুকুন বলে যেতে পারি নানা সীমাবদ্ধতার মধ্যে আমরা তোমাদেরকে গড়বার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে তোমাদের হাতে আমাগীর যে বংলাদেশ সেটি আরও সুন্দর, উজ্জ্বল ও দুর্নীতিমুক্ত হবে-এমনটাই আমি প্রত্যাশা করি। আমরা যেন আমাদের লাল-সবুজের পতাকা দেখে গর্ব করে বলতে পারি আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।’

চূড়ান্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মাজহারুল হক, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রকসহ বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ-শিক্ষকবৃন্দ। এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীবৃন্দও চূড়ান্ত পর্বের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট