চবিতে অনলাইন প্রশিক্ষণ কোর্সের সমাপনী

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের উদ্যোগে এবং বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের সহায়তায় Research Techniques in Social Sciences and Applied Sciences 2021 শীর্ষক মাসব্যাপি তৃতীয় অনলাইন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান আজ (৮ ডিসেম্বর ২০২১) বুধবার ইনস্টিটিউটের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ বিতরণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান এবং বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের উপসচিব কামরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী।

উপাচার্য তাঁর বক্তব্যে প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীসহ উপস্থিত সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। একইসাথে এ ধরণের প্রশিক্ষণ কোর্সের আয়োজন করায় আয়োজকবৃন্দসকহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান।

Post MIddle

তিনি বলেন, পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণে পারস্পরিক জ্ঞান আদান-প্রদানের মাধ্যমে পেশাগত জীবনের দক্ষতা অর্জনের অনেক অজানা তথ্য বেরিয়ে আসে। প্রসঙ্গক্রমে উপাচার্য বলেন, বর্তমান সরকার শিক্ষা-গবেষণার অধিকতর মান বাড়াতে নিরলস কাজ করে যাচ্ছে।

সরকার প্রদত্ত সকল প্রকার সুযোগ-সুবিধা যথাযথভাবে কাজে লাগিয়ে জ্ঞান-গবেষণার মাধ্যমে নিজেদের জ্ঞান ভান্ডারকে অধিকতর সমৃদ্ধ করার জন্য উপাচার্য শিক্ষক-গবেষকদের আহবান জানান। পরে উপাচার্য প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন।

চবি ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পালের সঞ্চালনায় অনুষ্ঠানে চবি রেজিস্ট্রার, চবি বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক-গবেষকবৃন্দ, প্রশিক্ষণার্থীবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট