ঢাকা ইউনিভার্সিটি গ্র্যাজুয়েট অফিসার্স ফোরামের নেত্বৃত্বে যারা

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক ও আইন বিভাগের ১৩তম ব্যাচের সাবেক গ্র্যাজুয়েট মো. মোস্তাফিজুর রহমানকে সভাপতি এবং উপাচার্য অফিসের সহকারী রেজিস্ট্রার ও ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক গ্র্যাজুয়েট মঞ্জুর হোসেনকে সাধারণ সম্পাদক করে ‘ঢাকা ইউনিভার্সিটি গ্র্যাজুয়েট অফিসার্স ফোরাম’-এর ২৫সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের নিয়ে গত (১৫ নভেম্বর ২০২১) সোমবার থেকে এই সংগঠন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

সংগঠনের কার্যকরী কমিটির অন্যান্যরা হলেন:

Post MIddle

মুক্তিযোদ্ধা জিয়াইর রহমান হলের ডেপুটি রেজিস্ট্রার এ কে এম আমজাদ হোসেন (শিশির) (সহ-সভাপতি), উপাচার্য অফিসের ডেপুটি রেজিস্ট্রার ও সচিব সরোজ কুমার সরকার (সহ-সভাপতি), কোষাধ্যক্ষ অফিসের প্রিন্সিপাল স্টোর অফিসার মুহাম্মদ রুহুল আমিন (সহ-সভাপতি), রেজিস্ট্রার অফিসের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-৩) রাজিব মাহমুদ সামিম পারভেজ (কোষাধ্যক্ষ), রেজিস্ট্রার অফিসের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-৮) সালমা বিনতে হক (যুগ্ম সম্পাদক), ঢাবি গ্রন্থাগারের ডেপুটি লাইব্রেরিয়ান মিঞা হাসান জামিল শিশির (যুগ্ম সম্পাদক), রেজিস্ট্রার অফিসের সহকারী রেজিস্ট্রার (প্রশাসন-৩) মো. আরাফাত হোসেন (শিক্ষা, সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক), সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী লাইব্রেরিয়ান মো. ইউসুফ আলী (সাংগঠনিক সম্পাদক), পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. তৈয়ব আলী (আইন সম্পাদক), শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক মো. হাবিবুর রহমান (পাপ্পু) (ক্রীড়া সম্পাদক), জনসংযোগ অফিসের সেকশন অফিসার (রিপোর্টিং) শুভাশীষ রঞ্জন সরকার (প্রচার ও প্রকাশনা সম্পাদক), ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সিনিয়র এ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (দপ্তর সম্পাদক), হিসাব পরিচালকের অফিসের সহকারী হিসাব পরিচালক এস এম শফি উদ্দিন মিয়া (তথ্য ও প্রযুক্তি সম্পাদক), ঢাবি গ্রন্থাগারের সহকারী গ্রন্থাগারিক মো. খায়রুল ইসলাম (আন্তর্জাতিক সম্পাদক) এবং ৯জন কার্যকরী সদস্য হলেন যথাক্রমে প্রো-উপাচার্য (প্রশাসন) অফিসের ডেপুটি রেজিস্ট্রার ও সচিব এ কে এম আফতাবুজ্জামান, প্রো-উপাচার্য (শিক্ষা) অফিসের ডেপুটি রেজিস্ট্রার ও সচিব মাহমুদা খানম (সুমী), কারস-এর প্রিন্সিপ্যাল সায়েন্টিস্ট ড. শেখ আরিফুল হক, বাংলা বিভাগের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা মোসা. রীনা বেগম, রেজিস্ট্রার অফিসের সহকারী রেজিস্ট্রার (শিক্ষা-২) সুব্রত গোস্বামী, ঢাবি গ্রন্থাগারের সহকারী গ্রন্থাগারিক মোহাম্মদ মাহবুব আলম ও তাহমিনা কবীর তৃষা, এস্টেট অফিসের সেকশন অফিসার মো. ওমর ফারুক এবং ঢাবি গ্রন্থাগারের সিনিয়র ক্যাটালগার হাফিজুর রহমান। এই কার্যকরী কমিটি আগামী ২বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপনের মাহেন্দ্রক্ষণে এই প্লাটফর্ম প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতা করার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, মাতৃসম এই প্রতিষ্ঠানকে সততার সঙ্গে সর্বাত্মক সহযোগিতা করার জন্য গ্র্যাজুয়েট কর্মকর্তাবৃন্দ অঙ্গীকারবদ্ধ। তিনি বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট কর্মকর্তাদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন সংগঠনের সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্র-শিক্ষকের স্বার্থ সংরক্ষণ করে একবিংশ শতাব্দিতে একটি গণতান্ত্রিক, বিজ্ঞান ভিত্তিক, তথ্য-প্রযুক্তি নির্ভর উন্নত শিক্ষাব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সার্বিক সহযোগিতা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট