শেষ হলো বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি।

বঙ্গবন্ধু ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টে চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল চ্যাম্পিয়ন এবং সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল রানারআপ হয়েছে। চার দিনব্যাপী এ  টুর্নামেন্টের সমাপনি দিনে আজ (১৬ নভেম্বর)  উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম প্রধান অতিথি এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডঃ কাজী আখতার হোসেন, ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ মাকসুদুর রহমান বিশেষ অতিথি হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্রিকেট মাঠে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও  রানারআপ দলকে পুরস্কার প্রদান করেন।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, টুর্নামেন্ট কমিটির সমন্বয়কারী শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমুখ এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বিসিএপিসি’র সহ-সভাপতি ও যুগ্মসচিব (অবসরপ্রাপ্ত) ডাঃ মোঃ আমিনুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিসিএপিসি’র সভাপতি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আসলে আমরা প্রত্যেকেই কোন না কোনভাবে প্রতিবন্ধী। আমাদের প্রত্যেকের কোন না কোন সীমাবদ্ধতা রয়েছে। দৃঢ় মনোবল নিয়ে সকল প্রতিবন্ধকতা মোকাবেল করে আমরা সামনে এগিয়ে যাব।

Post MIddle

তিনি বলেন, জাতির পিতার নামে প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো, এটা আমাদের জন্য সৌভাগ্যের। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ ও সহযোগিতায় ২০১৪ সাল থেকে আমরা ফিজিক্যালি চ্যালেঞ্জডদের সংগঠিত করে এ প্রতিযোগিতা আয়োজন করে আসছি। তিনি জানান, আগামী ডিসেম্বর-জানুয়ারির দিকে ৫টি আন্তর্জাতিক দলের অংশগ্রহণে ঢাকায় আন্তর্জাতিক ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম দলের এস এম শাহারিয়ার ম্যান অব দ্যা টুর্নামেন্ট এবং সাজ্জাদ হোসেন ম্যান অব দ্যা ম্যাচ-এর পুরষ্কার গ্রহণ করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশন ফর দ্য ফিজিক্যালি চ্যালেঞ্জড (বিসিএপিসি) এবং ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হলো। টুর্নামেন্টে গাজীপুর ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, ব্রাহ্মণবাড়িয়া ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, চট্টগ্রাম ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল, সাতক্ষীরা তুফান ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল এবং দুরন্ত লালমনিরহাট ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট দল অংশগ্রহণ করে।

শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মাবিলা রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন৷ #

পছন্দের আরো পোস্ট