কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিঙে প্রথম নর্থ সাউথ 

নিজস্ব প্রতিবেদক।

আজ দেশের প্রথম এবং সকল ধরনের জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থানকারী আন্তর্জাতিক মানের বেসরকারি বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) আন্তর্জাতিক র‌্যাঙ্কিং, ‘কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংস – এশিয়া ২০২২’ এ এনএসইউ’র শীর্ষস্থান অর্জনের সাফল্য উপলক্ষ্যে গণমাধ্যমের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ ২রা নভেম্বর ২০২১ আনুষ্ঠানিকভাবে প্রকাশিত ‘কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংস- এশিয়া ২০২২’ এ নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে গর্বের সাথে তার অবিসংবাদিত প্রথম স্থান ধরে রেখেছে এবং এশিয়ার সকল বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে ২১৫ তম স্থান অর্জন করেছে। উল্লেখ্য যে,এনএসইউ বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় যা এত উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

এনএসইউ সর্বশেষ কিউএস গ্রাজুয়েট এমপ্লয়াবিলিটি র‌্যাঙ্কিং ২০২২ এ বিশ্বের শীর্ষ ৫০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্থান লাভ করেছে, যা আনুষ্ঠানিকভাবে ২৩, সেপ্টেম্বর ২০২১ এ বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছে। দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় সমূহের মধ্যে একমাত্র নর্থ সাউথ ইউনিভার্সিটিই এ মাইলফলক অর্জন করেছে। এটি আমাদের তথা দেশের জন্য অনন্য একটি অর্জন।

Post MIddle

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গনমাধ্যমের বিপুল সংখ্যক সাংবাদিক ও গণমাধ্যম কর্মী, নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য, অধ্যাপক আতিকুল ইসলাম, উপ-উপাচার্য, অধ্যাপক ড. ইসমাইল হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান ও কর্মকর্তাবৃন্দ।

এনএসইউ প্রতিষ্ঠালগ্ন থেকেই অত্যন্ত সুনামের সাথে একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চালিয়ে আসছে। এত সাফলতার পরেও সম্প্রতি কিছু ভুল তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। আন্তর্জাতিক মানের এ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম দেশে ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে এবং এনএসইউ উচ্চ শিক্ষার বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে। আমাদের এ প্রয়াশে সব সময়ের মত আগামিদিনেও সকলের সহযোগিতা একান্ত ভাবে কাম্য।

কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংস – এশিয়া ২০২২ অনুসন্ধান লিঙ্ক: https://www.topuniversities.com/university-rankings/asian-university-rankings/2022

কিউএস গ্রাজুয়েট এমপ্লয়াবিলিটি র‍্যাঙ্কিংস ২০২২ অনুসন্ধান লিঙ্ক: https://www.topuniversities.com/university-rankings/employability-rankings/2022

পছন্দের আরো পোস্ট