ঢাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন ও মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠায় অসামান্য অবদানের জন্য প্রাতিষ্ঠানিক স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডিগ্রি প্রদান করা উচিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে আজ (২৮ সেপ্টেম্বর ২০২১) মঙ্গলবার রোকেয়া হল প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গর্বিত প্রাক্তন শিক্ষার্থী, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ও অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে কল্যাণকর ও মানবিক মূল্যবোধের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি অসাধারণ বিচক্ষণতা, দক্ষতা ও নেতৃত্বের মাধ্যমে দেশ ও জাতির সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন সাধন করেছেন।

বিভিন্ন ক্ষেত্রে অনন্য অবদানের জন্য ইতোমধ্যেই তিনি ‘Jewel in the crown of the day’ সহ অসংখ্য আন্তর্জাতিক স্বীকৃতিও লাভ করেছেন। দেশ ও জাতির পরিমন্ডল অতিক্রম করে তিনি আন্তর্জাতিক অঙ্গনে কল্যাণকর ও অন্তর্ভুক্তিমূলক মানবিক উদ্যোগ গ্রহণের মডেলে পরিণত হয়েছেন। তাই তাঁকে সম্মানসূচক ডিগ্রি প্রদানের মাধ্যমে এসব অর্জনের আনুষ্ঠানিক স্বীকৃতি প্রদান বিশ্ববিদ্যালয়ের অন্যতম মৌলিক কাজ বলেও উপাচার্য উল্লেখ করেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল গভীরভাবে ভাববেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Post MIddle

বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনাত হুদা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ,রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং রোকেয়া হলের আবাসিক শিক্ষকবৃন্দ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি তাঁর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে একটি স্বর্ণচাঁপা গাছের চারা রোপণের মাধ্যমে উপাচার্য এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

পছন্দের আরো পোস্ট