সাদার্ন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক।

সাদার্ন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের উদ্যোগে ফল সেমিস্টার ২০২১ এর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান সম্প্রতি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

অনলাইনে আরও যুক্ত ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান,উপ-উপাচার্য অধ্যাপক মহিউদ্দিন চৌধুরী,রেজিস্ট্রার,বিভিন্ন অনুষদের ডিন,বিভাগের উপদেষ্টা ও বিভাগীয় প্রধানগণ সহ শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রকৌশলী মো. মোজ্জাম্মেল হক বলেন, নতুন নতুন অবকাঠামোগত উন্নয়ন ইউনিভার্সিটির মুখ্য উদ্দেশ্য নয়, বরং একমাত্র উদ্দেশ্য হচ্ছে শিক্ষাদান। শিক্ষার্থীদের সঠিক শিক্ষায় শিক্ষিত করাই প্রতিষ্ঠানের লক্ষ্য। শিক্ষাদান কার্যক্রম শ্রেণিকক্ষ ও অনলাইনে দু’ভাবে করা যায় তবে বিশ্বব্যাপী করোনা মহামারির কারণে এখন সবকিছুই অনলাইন কেন্দ্রিক। শুধুমাত্র একাডেমিক শিক্ষাকে গুরুত্ব দিলে হবে না বরং পাশাপাশি আচরণের শিষ্টাচার, নৈতিকতা, সততাসহ সবোর্পরি একজন সত্যিকারের মানুষের গুণাবলী অর্জন করতে হবে। শুধুমাত্র সনদ নির্ভর শিক্ষায় ধাবিত না হয়ে প্রকৃত জ্ঞান অর্জনের দিকে গুরুত্ব দিতে হবে।

Post MIddle

তিনি আরও বলেন, শিক্ষার উদ্দেশ্য শুধু ভালো চাকরী বা টাকা উপার্জন নয় বরং এর বাইরেও শিক্ষার্থীদের সামাজিক দায়িত্ব রয়েছে। কেবল চাকরীর পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে হাজারো কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার মানসিকতা নিয়ে এগোতে হবে।

আত্ম উন্নয়নের সাথে সাথে সামাজিক উন্নয়নে অবদান রাখতে পারলে তবেই শিক্ষার স্বার্থকতা ও সফলতা আসবে। আশাকরি অর্জিত সাফল্যের মাধ্যমে একদিন আমাকেও ছাড়িয়ে যাবে তোমরা এবং সর্বত্র ছড়িয়ে দেবে প্রতিষ্ঠানের সুনাম।অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের নিয়ম কানুনসহ অ্যাকাডেমিক দিকনির্দেশনা প্রদান করেন সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকবৃন্দ ।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী শিক্ষার্থীদেরকে সময়ের সঠিক ব্যবহারের প্রতি গুরুত্ব দিতে পরামর্শ দেন। তিনি নবীনবরণ আয়োজক কমিটির সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামিতে আরও সুন্দর অনুষ্ঠানের প্রত্যাশা ব্যক্ত করে সমাপ্তি ঘোষণা করেন।

পছন্দের আরো পোস্ট