১৫ ও ১৬ মার্চ ইন্টারন্যাশনাল ফিজিটাল এডুকেশন সামিট

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হিউম্যান রিসোর্চ ডেভেলাপমেন্ট ইন্সটিটিউটের (এইচআরডিআই) আয়োজনে আগামী ১৫ ও ১৬ মার্চ ২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ইন্টারন্যাশনাল ফিজিটাল এডুকেশন সামিট-আইপিইএস ২০২১’। এটি একটি টিচিং লার্নিং কনফারেন্স প্রোগ্রাম, যেখানে বিভিন্ন দেশের শিক্ষক, শিক্ষার্থী ও নীতিনির্ধারকরা কোভিড পরবর্তী সময়ের শিক্ষাব্যবস্থা ও পদ্ধতি নিয়ে আলোচনা-পর্যালোচনা ও অভিজ্ঞতা বিনিময় করবেন।

দুই দিনব্যাপী এ আন্তর্জাতিক সম্মেলনে রয়েছে ইনোভেটিভ টিচিং লার্নিং প্যাকটিসেস, অভিজ্ঞতা বিনিময়, শিক্ষার্থীদের অভিমত ও প্রত্যাশা, বিশেষজ্ঞদের নিয়ে প্যানেল ডিসকাশন ও কর্মশালা ইত্যাদি। করোনা পরবর্তী শিক্ষা ব্যবস্থাকে সমৃদ্ধ করতে এ সামিট বাংলাদেশে নতুন দিগন্তের উন্মোচন করবে বলে আয়োজকরা আশা করেন।

Post MIddle

দুই দিনব্যাপী এ সামিট জুম প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়ালি আয়োজন করা হবে এবং ক্যাম্পাস টিভির মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। এ ধরনের সামিট কোভিড পরবর্তী নতুন স্বাভাবিক সময়ের শিক্ষাব্যবস্থাকে আধুনিকীকরণ ও যুগপোযোগী করতে সহায়তা করবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি প্রধান অতিথি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধূরী, এমপি বিশেষ অতিথি হিসেবে এ সামিটের উদ্বোধন করবেন বলে আয়োজকরা জানান ।

আজ রোববার (৭ মার্চ) ভাচূয়াল প্লাটফর্মে আয়োজিত এক মিট দ্য প্রেস অনুষ্ঠানের মাধ্যমে এসব তথ্য জানান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব-উল-হক মজুমদার। মিট দ্য প্রেসে সভাপতিত্ব করেন আইপিইএস ২০২১-এর আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্লেনডেড লার্নিং সেন্টারের পরিচালক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আকতারুজ্জামান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান এবং এইচআরডিআইয়ের উপ-পরিচালক এজাজ-উর-রহমান।

পছন্দের আরো পোস্ট