রাবি ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান

রাবি প্রতিনিধি।

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের কারণে সরকার ঘোষিত ছুটির নির্দেশনা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ, ক্লাস-পরীক্ষাসহ সকল কার্যক্রম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী বন্ধ রয়েছে। তবে ২৮.০৫.২০২০ তারিখের সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়ের কেবলমাত্র অত্যাবশ্যকীয় প্রশাসনিক অফিসসূহ ন্যূনতম সংখ্যক অত্যাবশ্যক জনবল নিয়ে সীমিত পরিসরে ১ জুন থেকে খোলা রাখা হলেও ক্যাম্পাসে শিক্ষার্থীসহ বহিরাগত ও দর্শনার্থী প্রবেশে বিধিনিষেধ কার্যকর রয়েছে।

 

কিন্তু অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করা যাচ্ছে যে, কোন কোন সংগঠন/সংস্থার নামে কেউ কেউ সশরীরে উপস্থিত হয়ে ক্যাম্পাসে প্রায়ই সভা-সমাবেশ করছে। যা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তথা সমগ্র রাজশাহীবাসীর জন্য চরম স্বাস্থ্যঝুকির কারণ হতে পারে। অতএব সংশিষ্ট সকলকে করোনাকালীন বিশ্ব স্বাস্থ্যসংস্থার গাইডলাইন ও বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রনালয়ের নির্দেশনাসমূহ অনুসরণের জন্য বলা হচ্ছে।

 

Post MIddle

দেশের এই সংকটময় পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় আরোপিত বিধিনিষেধ তথা সরকার ঘোষিত নির্দেশনার পরিপন্থী এমন কার্যক্রম না করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলকে অহবান জানাচ্ছে।

 

এতদ্সত্ত্বেও যদি কোন ব্যাক্তি/সংগঠন/সংস্থা সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশনা উপেক্ষা করে সশরীরে উপস্থিত হয়ে ক্যাম্পাসে সভা-সমাবেশের মতো স্বাস্থ্যঝুকিপূর্ণ কর্মকান্ডে লিপ্ত হয় তবে তার দায়ভার সেসকল ব্যাক্তি/ সংগঠন/সংস্থার উপর বর্তাবে এবং এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আইনানুক ব্যবস্থা গ্রহন করতে বাধ্য হবে।

পছন্দের আরো পোস্ট