ইউল্যাবে অনলাইনে স্টুডেন্ট এ্যাডভাইজিং অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)-এর স্টুডেন্টস এ্যাফেয়ার্স অফিস গত ২ জুলাই অনলাইনে স্টুডেন্ট এ্যাডভাইজিং অনুষ্ঠান আয়োজন করে যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের নামকরা ফাইন্যান্স প্রতিষ্ঠান আইপিডিসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম।

 

Post MIddle

তিনি শিক্ষার্থীদের পরীক্ষার জন্য মুখস্থ করার চেয়ে বিষয়গুলি বুঝে পড়ার অনুরোধ করেন। তিনি আরও বলেন,  যতক্ষণ না আপনি আপনার মন থেকে শিখবেন, ততক্ষণ পর্যন্ত আপনার সমস্যা থেকেই যাবে এবং আপনি কর্পোরেট জগতে অনেক সমস্যার সম্মুখীন হবেন। তিনি শিক্ষার্থীদের শুধু পাঠ্য বইয়ের মধ্যে সীমাবদ্ধ না থেকে বাইরের বই পড়ার তাগিদ দেন, এবং খণ্ডকালীন চাকরী, স্বেচ্ছাসেবী কাজ সহ বাংলাদেশের ব্যবসায়ের পরিবেশ, অর্থনৈতিক চ্যালেঞ্জ ও বাংলাদেশের অর্জন সম্পর্কে জানার পরামর্শ দেন। তিনি ইউল্যাবের নতুন শিক্ষার্থীদের সাথে তাঁর জীবনের অভিজ্ঞতা বর্ণনা করেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য ড. এইচ এম জহিরুল হক। ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন। নতুন শিক্ষার্থীদের অনলাইন ক্লাস করতে কি ধরনের দায়িত্ব, মানসিকতা, ও প্রস্তুতি রাখতে হবে সে  বিষয়ে দিকনির্দেশনামূলক প্রেজেন্টেশন দেন ইউল্যাবের ইংলিশ এন্ড হিউম্যানিটিজ এর সহযোগী অধ্যাপক আরিফা গণি রহমান। ইউল্যাবের সিনিয়র স্টুডেন্ট এ্যাডভাইজর ফেরদৌসী আরা নতুন শিক্ষার্থীদেরকে ইউল্যাবের বিভিন্ন কার্যক্রমের সাথে পরিচয় করিয়ে দেন। সবশেষে শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মিলিত সাংস্কৃতিক অনুষ্ঠানের করে সময়টি আরো প্রাণবন্ত করে তুলেন।অনুষ্ঠান পরিচালনা করেন ইউল্যাব বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক এবং স্টুডেন্ট অ্যাফেয়ার্স অফিস ও ক্যারিয়ার সার্ভিসেস অফিসের পরিচালক দিলারা আফরোজ খান ।

 

পছন্দের আরো পোস্ট