কামাল লোহানীর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

ঢাবি প্রতিনিধি।

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য ভাষাসৈনিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী-এর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

 

শনিবার এক শোক বাণীতে উপাচার্য বলেন, কামাল লোহানী ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, কন্ঠযোদ্ধা, প্রথিতযশা সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব। তিনি ছিলেন ঐতিহাসিক ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা আন্দোলন, সাংস্কৃতিক আন্দোলনসহ বাঙালি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে একজন পুরোধা ব্যক্তিত্ব।

 

Post MIddle

উপাচার্য আরও বলেন, কামাল লোহানী মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ বিকাশে অসাধারণ অবদান রেখে গেছেন। তাঁর মৃত্যুতে দেশ একজন প্রবীণ সাংবাদিক, প্রগতিশীল ব্যক্তিত্ব এবং অসাম্প্রদায়িক চেতনার অসাধারণ যোদ্ধাকে হারাল। ঐতিহাসিক ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা ও সাংস্কৃতিক অঙ্গনে অসাধারণ অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

 

উপাচার্য মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

উল্লেখ্য, কামাল লোহানী আজ ২০ জুন ২০২০ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর।#

পছন্দের আরো পোস্ট