ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভিসিকে বাজেট হস্তান্তর

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ অর্থসালের সংশোধিত এবং ২০২০-২০২১ অর্থসালের মূল অনুন্নয়ন বাজেট বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী)’র নিকট হস্তান্তর করেছেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। ১০ জুন দুপুরে বাজেট-বই হস্তান্তরকালে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, হিসাব পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ছিদ্দিক উল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০১৯-২০২০ অর্থসালের সংশোধিত বাজেটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য ১৫৩ কোটি ৫৩ লক্ষ টাকা বরাদ্দ দেয়। কমিশন ২০২০-২০২১ অর্থসালের জন্য বরাদ্দ দিয়েছে ১৫৭ কোটি ৫৮ লক্ষ টাকা। দুই অর্থসালের জন্য নিজস্ব আয় ধরা হয়েছে ১৮ কোটি টাকা।

Post MIddle

৩টি ডাবল ডেকার বাসক্রয় এবং ল্যাবরেটরি স্কুলের জন্য বাজেটে অর্থ বরাদ্দ: বর্তমান প্রশাসনের আন্তরিক প্রচেষ্টায় চলতি অর্থসালের সংশোধিত বাজেট এবং ২০২০-২০২১ অর্থসালের মূল অনুন্নয়ন বাজেটে ৩টি ডাবল ডেকার বাস ক্রয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের জন্য অর্থ বরাদ্দ পাওয়া গিয়েছে।

চলতি অর্থসালে বর্তমান প্রশাসন ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অনুমোদন নিয়েছেন এবং এই প্রথম স্কুলটির জন্য অর্থ বরাদ্দ পাওয়া গিয়েছে। চলতি অর্থসালের সংশোধিত বাজেটে ১টি ডাবল ডেকার বাস এবং পরবর্তী অর্থসালের বাজেটে ২টি ডাবল ডেকার বাস ক্রয়ের জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

এছাড়াও, চলতি অর্থবছরের বাজেটে ১১ কোটি ৩৭ লক্ষ টাকা অতিরিক্ত বরাদ্দ পাওয়া গিয়েছে, যা এর আগে পাওয়া যায়নি। বিগত প্রশাসনের নিয়োগ দেয়া ১২৩ জন কর্মকর্তা-কর্মচারীর অনুমোদনও নিয়েছেন বর্তমান প্রশাসন।#

পছন্দের আরো পোস্ট