খুবির এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনে নবীনবরণ অনুষ্ঠিত

খুবি প্রতিনিধি।

আজ (৫ মার্চ ২০২০) বৃহস্পতিবার আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বেলা ৩ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের ২০ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়।

ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

Post MIddle

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন কৃষির আদি সূচনা হয়েছিলো মহিলাদের হাত ধরে। তিনি এ বিষয়কে এমন একটি গুরুত্বপূর্ণ হিসেবে উল্লেখ করেন যে, মানুষের বেঁচে থাকতে হলে কৃষির ওপর নির্ভরশীল থাকতেই হবে। তিনি বলেন মানুষ বাড়ছে, চাহিদা বাড়ছে, অপরদিকে প্রকৃতি বৈরি হচ্ছে। তাই এসব বিষয় বিবেচনা করে কৃষিবিদদের নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন করতে হবে। তিনি শিক্ষার্থীদের প্রতি বৈশ্বিক মানুষ হওয়ার পরামর্শ দেন। পরে তিনি ২০ ব্যাচের নবীন শিক্ষার্থীদের ফুল এবং ক্রেস্ট দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরিফ হাসান লিমন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক এবং ২০ ব্যাচের কোর্স কো-অর্ডিনেটর ড. প্রশান্ত কুমার দাশ।

নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ২০ ব্যাচের ইশরাত জাহান ঈশিকা এবং ১৯ ব্যাচের তৌফিকুর রহমান। এর আগে দুপুর ২-৩০ টায় নবীনবরণ উপলক্ষে ক্যাম্পাসে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট