ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেয়ার

নিজস্ব প্রতিবেদক।

দেশের ১৬টি গবেষণা প্রতিষ্ঠান, শিল্প প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী ‘রিসার্চ ফেয়ার’ অনুষ্ঠিত হয়েছে। ৫ মার্চ ২০২০ বৃহস্পতিবার রাজধানীর আফতাবনগরে অনুষ্ঠিত এ ‘রিসার্চ ফেয়ার’ এর আয়োজন করে, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্র (সিআরটি)।

‘রিসার্চ ফেয়ার’ উপলক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, সৈয়দ মঞ্জুর এলাহী, বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান এবং বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর রির্সাচ এন্ড ট্রেইনিং (সিআরটি) এর চেয়ারর্পাসন ড. রফিকুল হুদা চৌধুরী।

Post MIddle

বক্তারা দেশের অগ্রগতির জন্য মান সম্পন্ন গবেষনার প্রয়োজনীয়তা তুলে ধরেন। একইসাথে সংখ্যার চেয়ে ভালো মানের গবেষণা বাড়ানোর প্রতি তাগিদ দেন তাঁরা। অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষক, শিক্ষক, শিল্প কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেন। দেশের শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প কারখানার মধ্যে গবেষণা ও উদ্ভাবনায় সংযোগ স্থাপনই এই ‘রিসার্চ ফেয়ার’ এর মূল উদ্দেশ্য।

Fair Openning

পছন্দের আরো পোস্ট