ইবিতে বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন শীর্ষক আলোচনা সভা

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৬ তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এর আয়োজন করে বিভাগটি।

সভায় বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. মিন্নাতুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-ইর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। প্রধান আলোচক হিসেবে ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। এছাড়া বিশেষ অতিথি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজিবুল হক ও স্বাগত বক্তা বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বিভাগের অধ্যাপক ড. নিলুফা আখতার বানু, অধ্যাপক ড. মিজানুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ সহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Post MIddle

সভায় ভিসি ড. রাশিদ আসকারী বলেন, “বিজ্ঞানী হওয়ার চাইতে বিজ্ঞান মনস্ক হওয়া অনেক বেশি জরুরী। ল্যাবরেটরি প্রকোষ্টে গবেষণা করে নানা আবিস্কারে অনেকে খ্যাতির শীর্ষে উঠেছেন। কিন্তু বিজ্ঞানমনস্কতা তাদের নেই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানী ছিলেন না কিন্তু তিনি বিজ্ঞানমনস্ক ছিলেন”

আলোচনা সভার পরে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করে অতিথিরা। এছাড়া বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট