শেষ হলো প্রাণ পটাটোস-ডিআইইউ মার্কেটিং ফেস্ট

নিজস্ব প্রতিবেদকঃ

জমজমাট আয়োজন ও উৎসবমূখর আবহের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ব্যবসায় প্রশাসন বিভাগ ও ডিআইইউ মার্কেটিং ক্লাবের উদ্যোগ আয়োজিত দুই দিনব্যাপী ‘প্রাণ পটাটোস-ডিআইইউ মার্কেটিং ফেস্ট ২০১৯’ গতকাল (১৭ অক্টোবর) শেষ হয়েছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলানায়তনে অনুষ্ঠিত সমাপনী উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাছুম ইকবাল, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ প্রমুখ।

দুই দিনের মার্কেটিং ফেস্টে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ৮টি ইভেন্টে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার, ক্রেস্ট ও মেডেল তুলে দেন অধ্যাপক ড. মীজানুর রহমান। কুইজ ম্যানিয়া বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন আফরিনা সুলতানা, জাস্ট এ মিনিট বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ফয়সাল আহমেদ, ক্র্যাক দ্যা কেস বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে টিম আনপ্রেডিকটেবল, হাজার টাকার খেলা বিভাগে চ্যাস্পিয়ন হয়েছে নিবাস ডটকম, ব্র্যান্ড রেস বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে গ্রুপ স্মাইল, ই-ওয়ার বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ইয়ং স্টার, প্যাক টু প্রমোট বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে প্লাস্টিক বোতল এবং অ্যাড মেকিং বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে গ্রুপ ডিনামাইট।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সফল মার্কেটার হতে হলে সফল নেটওয়ার্ক বিল্ডার হতে হবে। যার নেটওয়ার্ক যত বেশি শক্তিশালী তিনি তত সফল মার্কেটার। এজন্য যেসব শিক্ষার্থী মার্কেটিং সেক্টকরে ক্যারিয়ার গড়তে চান, তাদেরকে এখন থেকেই বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে নেটওয়ার্ক তৈরি করার আহ্বান জানান ড. মীজানুর রহমান। এসময় তিনি মার্কেটিং ফেস্টের প্রশংসা করে বলেন, এ ধরনের ফেস্ট থেকে শিক্ষার্থীরা হাতেকলমে মার্কেটিং শিখতে পারবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ড. মীজানুর রহমান আরো বলেন, অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে প্রতিযোগিতাও বেড়েছে। এখন বাংলাদেশের মানুষকে প্রতিযোগিতা করতে হয় সারা বিশ্বের সঙ্গে। তাই শিক্ষার্থীদেরকে আন্তর্জাতিক মানের দক্ষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেন তিনি। সবশেষে ড. মীজানুর রহমান শিক্ষার্থীদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, পৃথিবীর যে প্রান্তেই থাকো না কেন, লাখো শহীদেওর রক্তের বিনিময়ে অর্জিত এ দেশকে ভুলে যেও না।

সভাপতির বক্তব্যে ড. মো. সবুর খান বলেন, বাংলাদেশে অনেক উদ্যোক্তা সফল হতে পারছেন না কেবল দক্ষ মার্কেটিং জ্ঞানের অভাবে। বাংলাদেশে এই মুহূর্তে প্রচুর মার্কেটিং লোকবল দরকার। তবে সফল মার্কেটিং ব্যক্তিত্ব তৈরি করতে হলে আমাদের শিক্ষাব্যবস্থা ও কোর্স কারিকুলামকে পরিবর্তন করতে হবে বলে মন্তব্য করেন তিনি। তিনি আরো বলেন, শিক্ষার্থীদেরকে তত্ত্বীয় পড়ালেখার পাশাপাশি অধিকহারে ব্যবহারিক শিক্ষায় শিক্ষিত করতে হবে।

পছন্দের আরো পোস্ট