সার্দান ইউনিভার্সিটিতে নবীনবরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদকঃ

নবীনদের পদারণায় মুখরিত সাদার্ন ক্যাম্পাস। গান, মূখাভিনয়, গল্প, কবিতা, আড্ডাসহ নানা পরিবেশনায় বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনটাকে স্মরনীয় করে রাখলো নবীন শিক্ষার্থীরা।

এবার ভিন্ন আয়োজনে নতুনদের বরণ করে নিলো সাদার্ন পরিবার। গতকাল বুধবার স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির অডিটোরিয়ামে ফল সেমিস্টার-২০১৯ এ ভর্তিকৃত ইংরেজি, ব্যবসায় প্রশাসন ও আইন বিভাগের নতুন শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয় জাঁকজমকপূর্ণ এক নবীনবরণ অনুষ্ঠান ।

Post MIddle

সাদার্ন ইউনিভার্সিটির একাডেমিক এডভাইজার ড. মার্ক বার্থোলোমিউ সার্বিক তত্ত্বাবধানে ও সঞ্চালনায় অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর মহিউদ্দিন খালেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান প্রফেসর ড. ইসরাত জাহান, বিভিন্ন বিভাগের প্রধানগণ ও বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে অতিথিরা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যে স্বপ্ন নিয়ে আজ থেকে তোমাদের যাত্রা শুরু হলো তা যেন সত্যিকার অর্থে পূর্ণতা লাভ করে তার জন্য অনেক অনেক শুভ কামনা। বিশ্ব প্রতিযোগিতায় নিজেকে প্রমাণ করতে হলে গুণগত ও বিশ্বমানের শিক্ষার প্রয়োজন।

শুধুমাত্র ডিগ্রি অর্জনে জীবনের স্বার্থকতা আসে না বরণ অর্জিত জ্ঞানকে সঠিকভাবে প্রয়োগ করে নিজের অবস্থান তৈরি করে নেওয়ায় আসল স্বার্থকতা। জ্ঞান অর্জনে আনন্দ থাকতে হবে, কেবলমাত্র পরীক্ষায় পাশ করা শিক্ষার মূখ্য উদ্দেশ্য নয়। লক্ষ্যে এগিয়ে যাও, তোমাদের স্বপ্ন পূরণে সব সময় সাদার্ন ইউনিভার্সিটি পাশে থাকবে।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষকরা ইউনিভার্সিটির নিয়ম কানুনসহ শিক্ষার সার্বিক প্রক্রিয়া নিয়ে আলোচনা করেন। প্রবীণ শিক্ষার্থীরা তুলে ধরেন তাদের অর্জিত অভিজ্ঞতা। পরে উপস্থিত সকলে মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।

পছন্দের আরো পোস্ট