শাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদন ১২ই সেপ্টেম্বর থেকে

শাবিপ্রবি প্রতিনিধিঃ
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তির আবেদন শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর থেকে। আবেদন করা যাবে ১২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে  ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। আগামী ২৬ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
Post MIddle
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলে অনুষ্ঠিত জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান শাবিপ্রবিতে ভর্তির আবেদন কার্যক্রম শুরু হবে আগামী ১২ সেপ্টেম্বর সকাল ১০টায়। চলবে ৬ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। আবেদন করতে হবে শাবিপ্রবির নিজস্ব ওয়েবসাইট থেকে এবং আবেদন ফি প্রদান করতে হবে বিকাশ বা রকেট একাউন্টের মাধ্যমে। এমসিকিউ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষার আবেদন ফি আগের বছরের সম-পরিমাণ নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভর্তি আবেদন ও পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য www.admission.sust.edu/ওয়েবসাইটে পাওয়া যাবে।
ওয়েবসাইট থেকে ভর্তি আবেদনের রেজিস্ট্রেশনের সুবিধার্থে ‘এ’ ও ‘বি’ ইউনিটের বিভাগ গুলোকে কয়েকটি সাব-ইউনিটে ভাগ করা হয়েছে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ‘এ’ ও ‘বি’ এবং অন্যদিকে মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা শুধুমাত্র ‘এ’ ইউনিটে পরীক্ষা দিতে পারবে। ‘এ’ ইউনিটের আবেদনের জন্য এসএসসি ও এইচএসসি মিলিয়ে ৬.৫ ও ‘বি’ ইউনিটের জন্য ৭ পয়েন্ট থাকতে হবে। যদি কোনো শিক্ষার্থী উভয় ইউনিটের পরীক্ষা দিতে চায় তাহলে পৃথক পৃথকভাবে আবেদন করতে হবে।
পছন্দের আরো পোস্ট