বিইউতে সচেতনতামূলক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও মোহাম্মদপুর থানার যৌথ আয়োজনে এবং বাংলাদেশ ইউনিভার্সিটির সার্বিক সহযোগিতায় “মাদক, কিশোর অপরাধ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ” নির্মুলে সচেতনতামূলক এক আলোচনা সভা গতকাল রোববার (৪ আগষ্ট ২০১৯) বিকেলে বাংলাদেশ ইউনিভার্সিটি আরবান ল্যাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওয়াহিদুল ইসলাম, পিপিএম। মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ জি. জি. বিশ^াস, বিইউ’র সিএসই বিভাগের প্রধান মোঃ সাদিক ইকবাল, ছাত্রলীগ মোহাম্মদপুর থানার সাধারণ সম্পাদক নাইমুল হাসান রাসেল এবং যুগ্ম সাধারণ সম্পাদক মীর আমজাদ হোসেন আকাশ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিভার্সিটির পরিচালক (টেকনিক্যাল) কাজী তাইফ সাদাত।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে ওয়াহিদুল ইসলাম বলেন, মাদক, কিশোর অপরাধ, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গীবাদ আমাদের দেশের প্রধান সমস্যা। দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে এই সামাজিক সমস্যা নিরসনে কাজ করতে হবে। গুজব প্রসঙ্গে তিনি বলেন, একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এসব অপপ্রচারে বিশ্¦াস করে অনেকে আইন নিজের হাতে তুলে নিচ্ছে। সমাজের শিক্ষিত সম্প্রদায়ের উচিত এসব মানুষকে সচেতন করা এবং গুজব প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করা।

এসময় তিনি ছাত্রছাত্রীদেরকে মাদক এবং সন্ত্রাসের ভয়াবহতা স্মরণ করিয়ে দিয়ে বলেন, মাদক এবং সন্ত্রাস আমাদের তরুণ প্রজন্মকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তিনি তরুণ প্রজন্মকে এপথ থেকে ফিরে এসে সুস্থ এবং স্বাভাবিক জীবন যাপনের আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, দেশ আমাদের সকলের, তাই দেশকে ভালো রাখার দায়িত্বও সকলের। শুধু পুলিশ ও প্রশাসনের ওপর সমস্ত দায়িত্ব চাপিয়ে দিয়ে দেশকে নিরাপদ রাখা যাবেনা। শিক্ষার্থীদেরকে জাতির বাতিঘর উল্লেখ করে বক্তারা বলেন, তোমরাই সমাজে আলো ছড়াবে। সব রকমের অন্যায়, অপ্রচার, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় বাংলাদেশ ইউনিভার্সিটির ছাত্রছাত্রীরা অগ্রণী ভূমিকা পালন করবে বলে তারা আশা প্রকাশ করেন। অনুষ্ঠানে ইউনিভার্সিটির শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট