বাকৃবিতে সুবিধাবঞ্চিত শিশুদের বাকৃবি পরিবার

বাকৃবি প্রতিনিধিঃ

পবিত্র ইদ-উল-আযহা উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসের ডাইনিং, ক্যান্টিন এবং বিভিন্ন খাবার হোটেলগুলোতে কাজ করে এমন প্রায় ৫০-৬০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে বিশ্ববিদ্যালয়টির রোটার‌্যাক্ট ক্লাব।

শুক্রবার (২ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিনি কনফারেন্স কক্ষে ওই ইদ সামগ্রী বিতরণ করা হয়।বাকৃবি রোটার‌্যাক্ট ক্লাব কর্তৃক আয়োজিত, ইদ সামগ্রী বিতরণী অনুষ্ঠানে রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি মো. মোস্তফা কামাল সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

Post MIddle

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ, গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. মোজাম্মেল হক, প্রক্টর অধ্যাপক মো. আজহারুল হক, গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মাছুমা হাবিব। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রোটার‌্যাক্ট আদিত্য সরকার।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, ‘আমাদের নিজ নিজ অবস্থান থেকে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিলে, ইদের আনন্দটা সবার মাঝে ছড়িয়ে যাবে।’

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মাছুমা হাবিব বলেন, ‘আমাদের দুঃখগুলোকে সবাই ভাগাভাগি করে নিলে সেই দুঃখ কমে যায়। অপরদিকে নিজেদের আনন্দগুলোকে সবার মাঝে ছড়িয়ে দিলে তা আরো কয়েকগুণ বেড়ে যায়। আর ইদে নিজেদের আনন্দকে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ভাগাভাগি করা যেমন মহৎ কাজ, তেমনি সবার মাঝে ইদের আনন্দটাও বেড়ে যায় কয়েকগুণ।’

পছন্দের আরো পোস্ট