কুবিতে মশক নিধন অভিযান

|| কুবি প্রতিনিধি ||

 

দেশব্যাপী চলছে ডেঙ্গুর প্রকোপ ও আক্রমণ। সেই আতঙ্ক বিরাজ করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়েরও। ডেঙ্গু প্রতিরোধ করতে তাই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও হলসমূহে দিনব্যাপী কুমিল্লা সিটি করপোরেশন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে মশক নিধন অভিযান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সম্মুখ থেকে শুরু হয়ে ড্রেনসহ মশার উপদ্রব আছে এমন জায়গায় এই অভিযান পরিচালনা করা হয়। উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এ কার্যক্রমের উদ্বোধন করেন।

Post MIddle

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী কুমিল্লা সিটি করপোরেশনের মেয়রকে বিশ্ববিদ্যালয়ে মশক নিধনে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। এর পরিপ্রেক্ষিতে সিটি কর্পোরেশন উড়ন্ত মশা নিধনের জন্য ২টি হকার মেশিন এবং ড্রেনের মশা নিধনের জন্য ২টি হান্ট মেশিনসহ কুসিক থেকে লোকবল প্রেরণ করা হয় । এছাড়াও আবাসিক হলগুলোতে ব্লিচিং পাউডার ছিটানো হয়।

মশক নিধন অভিযানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবু তাহের; বিজ্ঞান অনুষদের ডিন ড. এ কে এম রায়হান উদ্দিন; শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ ড. মোহাম্মদ জুলহাস মিয়া; নিরাপত্তা উপদেষ্টা ড. দুলাল চন্দ্র নন্দীসহ বিশ্ববিদ্যালয়ে এবং কুসিকের কর্মকর্তা-কর্মচারীরা।

 

 

প্রতিনিধি/এমকে/কুবি

পছন্দের আরো পোস্ট