ইবির ভর্তি পরীক্ষা শুরু ৪ নভেম্বর

ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরিক্ষা ৪ থেকে ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। আবেদন ফরম বিতরন শুরু হবে ২ সেপ্টেম্বর। রোববার বেলা ১১টায় কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সূত্র মতে, রোববার (২৮ জুলাই) বেলা ১১টায় প্রশাসন ভবনের কনফারেন্স রুমে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফের সঞ্চালনায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্টসহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Post MIddle

সভার সিদ্ধান্ত অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের আবেদন ফরম ২সেপ্টেম্বর থেকে ১অক্টোবর পর্যন্ত বিতরণ করা হবে। এছাড়া আগামী ৪ নভেম্বর হতে ৮ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ১৫ নভেম্বর। মেধা ও অপেক্ষমান মেধার ভর্তি চলবে ৩০ নভেম্বর হতে ২৩ ডিসেম্বর পর্যন্ত। ক্লাস শুরু হবে ২০২০ সালের ১১ জানুয়ারি।

এবছর চারুকলা নামে একটি নতুন বিভাগ খোলা হয়েছে। সবমিলে মোট ৪ টি ইউনিটের অধীনে ৮টি অনুষদভূক্ত ৩৪ টি বিভাগে ২৩০৫ জন পরীক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে এবার।

১২০ নম্বরের এ ভর্তি পরীক্ষায় থাকছে এমসিকিউ পদ্ধতিতে ৬০ নম্বর, লিখিত ২০ নম্বর এবং এস,এস,সি/সমমান ও এইচ,এস,সি/ সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে (২০+২০) ৪০ নম্বর। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে ভর্তি সংক্রান্ত সকল তথ্য জানা যাবে।

পছন্দের আরো পোস্ট