সাদার্ন ইউনিভার্সিটিতে বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদকঃ

সামাজিক আন্দোলনের অংশ হিসেবে সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোগে ও সেবামূলক সংগঠন ১/২৪ সোশ্যাল মুভমেন্ট’র সহযোগিতায় বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

গত বুধবার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ, আরেফিন নগরে বেলা ১২টায় কড়ই ও মেহগনি গাছের চারা লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র চেয়ারম্যান আলহাজ্ব খলিলুর রহমান।

Post MIddle

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, সোশ্যাল মুভমেন্ট’র প্রতিষ্ঠাতা মো. শাহাব উদ্দিন, বিভাগীয় প্রধানগণ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

বৃক্ষরোপণ কর্মসূচিতে বর্তমানে অধ্যায়নরত প্রায় পাঁচ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে ৭ একর জায়গার বিভিন্ন অংশে ফলজ ও বনজ গাছের কয়েক হাজার চারা লাগানো হবে বলে জানান ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

তিনি বলেন, পর্যায়ক্রমে আরও তিন একর জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হবে। সবুজ ক্যাম্পাস বিনির্মাণ ও পরিবেশ বাচাঁতে এ উদ্যোগ নিয়েছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

পছন্দের আরো পোস্ট