ঢাবিতে ৬ষ্ঠ নগর সংলাপ শুরু

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগ এবং Urban Ingo Forum এর যৌথ উদ্যোগে Live-able City for All শীর্ষক দু’দিন ব্যাপী ৬ষ্ঠ নগর সংলাপ গতকাল (২৯ জুন ২০১৯) শনিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শুরু হয়েছে।

হেবিট্যাট ফর হিউম্যানিটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর জন আর্মস্ট্রং-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি প্রধান অতিথি এবং মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মূল প্রবন্ধ উপস্থাপন করেন। কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড-এর কান্ট্রি ডিরেক্টর এ কে এম মুছা, ক্রিশ্চিয়ান এইড-এর কান্ট্রি ডিরেক্টর সাকিব নবী, সংলাপের সমন্বয়কারী এ এম নাসির উদ্দীন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি ঢাকা শহরকে দূষণ মুক্ত রাখতে কার্যকর ভূমিকা পালনের জন্য জনগণের প্রতি আহ্বান জানান। এ ব্যাপারে জনসচেতনতা সৃষ্টির ওপর তিনি গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ ও পেশাজীবীগণ এই সংলাপে অংশগ্রহণ করছেন।

পছন্দের আরো পোস্ট