বিইউএফটিতে ইথিওপিয়ার প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদকঃ

মি: জিব্রেইসাস, মাননীয় প্রতিমন্ত্রী, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়, ইথিওপিয়ার নেতৃত্বে ১১ সদস্যের এক উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দল গত (২১ মে, ২০১৯ ইং) বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) ক্যাম্পাস পরিদর্শন করেন।

ইথিওপিয়ার ১১ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বিইউএফটি এর ট্রাষ্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোজাফ্ফর উদ্দিন সিদ্দিক এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেইসময় বিইউএফটি এর ট্রাষ্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মোজাফ্ফর উদ্দিন সিদ্দিক উক্ত প্রতিনিধি দলের সদস্যদের ফুল ও ক্রেষ্ট দিয়ে শুভেচ্ছা প্রদান করেন।

Post MIddle

এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) এবং ইথিওপিয়ান টেক্সটাইল ইন্ডাষ্ট্রিজ ডেভেলপমেন্টের মধ্যে শিক্ষা ও গবেষণা সহায়ক বিষয়ক একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার বিষয়ে উভয় প্রতিষ্ঠানের প্রধানদের মধ্যে এক মত বিনিময় অনুষ্ঠিত হয়।

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজিইথিওপিয়ান টেক্সটাইল ইন্ডাষ্ট্রিজ ডেভেলপমেন্টের এর শিক্ষার্থীদের বিইউএফটিতে ফ্যাশন ডিজাইন বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তি হওয়া সুযোগ প্রদানের পাশাপাশি টে´টাইল ও আরএমজি বিষয়ে উচ্চতর গবেষণা ও শিক্ষা বিষয়ক বিইউএফটির পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা পাওয়ার বিষয়ে তারা আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা শেষে ইথিওপিয়ার ১১ সদস্যের উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দল বিইউএফটির ভৌত অবকাঠামো ও ল্যাব সমূহের আধুনিক সকল সুবিধাদি পরিদর্শন করেন। সেইসময় উক্ত প্রতিনিধি দলের সঙ্গে অত্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. ইঞ্জি. আইয়ুব নবী খান, ভারপ্রাপ্ত ট্রেজারার, রেজিষ্ট্রার, বিভাগীয় ডীনদ্বয়, সিএফও, বিভাগীয় প্রধানগণসহ ইথিওপিয়ান প্রতিনিধি দলের মধ্যে ইটিআইডিআই এর মহাপরিচালক মি. সেলেশি লেমমা বেকলে; প্রেসিডেন্ট মি. গোলু নেগশ গোবোন এবং ইথিওপিয়ান টেক্সটাইল ইন্ডাষ্ট্রিজ ডেভেলপমেন্টের এর পরিচালক মি. ডসয়াম টিকলাব হাবিটজিয়নসহ অন্যান্য ইথিওপিয়ান বাণিজ্যিক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট