বারে বারে লোডশেডিং মানি না মানব না

প্রিতম মজুমদার, ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় শক্রবার রাতে লোডশেডিং এর প্রতিবাদে মিছিল বের করে শিক্ষার্থীরা। রাত ১১ টায় জিয়া মোড় থেকে মিছিলটি বের হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে সমবেত হয়ে। সমবেত শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকে লোডশেডিং মানি না মানব না প্রশাসন ঘুমায় কেন? জবাব চাই, জবাব চাই। অনিয়মনের বিরুদ্ধে ডাইরেক্ট একশান।
প্রশাসন নীরব কেন? জবাই চাই, জবাব চাই।
কেউ পাবে আর কেউ পাবেনা, তা হবে না তা হবে না। এত টাকা যায় কোথায় জবাব চাই।

Post MIddle

স্লোগানের এক পর্যায়ে শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আকরাম হোসেন, সাদ্দাম হোসেন হলের আবাসিক শিক্ষক, সহকারী প্রক্টর মোহাম্মাদ নাছির উদ্দীন, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমানসহ আরো কয়েকজন শিক্ষক উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

এসময় শিক্ষার্থীরা আবাসিক হলের নানা অসুবিধার কথা তুলে ধরে বলেন, সকল বিভাগে চূড়ান্ত পরীক্ষা, টিউটোরিয়াল পরীক্ষা, বিসিএস ও বিভিন্ন চাকরির পরীক্ষা চলছে। গত এক মাস ধরে বিদ্যুৎ বিভ্রাট থাকার দরুন লেখাপড়া চরমভাবে বিঘ্নিত হচ্ছে। তাছাড়া হলসমূহের টয়লেট, বেসিন দীর্ঘদিন যাবত অপরিস্কার রয়েছে বলে অভিযোগ করেন।

শিক্ষার্থীরা বলেন এ বিষয়ে সাদ্দাম হোসেন হলের প্রাধ্যক্ষকে একাধিকবার জানিয়েও কোন ফল পাওয়া যায়নি। শনিবার কর্মঘন্টায় উক্ত সমস্যাসমূহের চূড়ান্ত  সমাধান করা হবে বলে শিক্ষকরা আশ্বাস দেন। পরে দীর্ঘ এক ঘন্টাব্যাপী আন্দোলনরত শিক্ষার্থীরা আশ্বস্ত হয়ে নিজস্ব হলে ফিরে আসে।

পছন্দের আরো পোস্ট