রাবিতে চলচ্চিত্র উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চলচ্চিত্র সংসদ ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইয়ূথ সার্কেল’র যৌথ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে চলছে দুই দিনব্যাপী চলচ্চিত্র উৎসব। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় ‘দ্য এ্যাটাক অন ২৬/১১’ সিনেমা প্রদর্শনীর মধ্য দিয়ে এ চলচ্চিত্র উৎসব শুরু হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গণযোগাযোগ বিষয়ক জ্ঞানচর্চা কেন্দ্র ‘সেন্টার ফর কমিউনিকেশন এন্ড ডেভেলপমেন্ট-সিসিডি বাংলাদেশ’ ও ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ‘শান্তি’ ও ‘সহনশীলনতা’র পরিবেশ রক্ষায় এবং ধর্মীয় উগ্রবাদ নির্মুলে বিভিন্ন সচেতনতামূলক কর্মকা-ের অংশ হিসেবে এ ‘চলচ্চিত্র উৎসব’ শুরু হয়েছে।

Post MIddle

‘সিনেমা দেখুন পুরস্কার জিতুন’ স্লোগানে আয়োজিত চলচ্চিত্র প্রদর্শনীতে আজ বুধবার বেলা ১১টা থেকে টিএসসিটি অডিটরিয়ামে প্রদর্শিত হবে সিনেমা ‘রানওয়ে’ ও পাপেট শো ‘শান্তির অভিযাত্রা’। আর বিকাল ৩টা থেকে দেখানো হবে ‘দ্য এ্যাটাক অন ২৬/১১’ ও ‘শান্তির অভিযাত্রা’। প্রতিটি শো-তে অংশগ্রহণকারী তিনজন সৌভাগ্যবান ব্যক্তি পাচ্ছেন আকর্ষণীয় পুরস্কার। এ চলচ্চিত্র উৎসব সকল শ্রেণি-পেশার মানুষের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

সূত্র আরও জানায়, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের অর্থায়নে Engaging Youth People against Violent Extremism and Religious Militancy শীর্ষক পাইলট প্রজেক্টের আওতায় মহানগরীর অভ্যন্তরীণ রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীদের মাঝে উগ্র ও জঙ্গিবাদবিরোধী বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এই কর্মসূচি চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত চলবে। তারই অংশ হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক কর্মকা-ের অংশ হিসেবে এই ‘চলচ্চিত্র উৎসব’র আয়োজন করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট