ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে গ্লোবাল মিডিয়া সপ্তাহ উদযাপিত

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন স্টাডিজ অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে ‘গ্লোবাল মিডিয়া স্টাডিজ এন্ড ইনফরমেশন লিটারেসি’ সপ্তাহ উদযাপন করা হয়েছে। প্রতিবছর অক্টাবর মাসে ইউনেস্কোর উদ্যোগে সারা বিশ্বে এ সপ্তাহ পালন করা হয়। এ বছর ২৪-৩১ অক্টোবর ২০১৮ ‘মিডিয়া এন্ড ইনফরমেশন লিটারেসি’ সপ্তাহ পালন করা হয়।

Post MIddle

সপ্তাহব্যাপী অনুষ্ঠানের ধারাবাহিকতায় ৩০ অক্টোবর ২০১৮ বিকেলে রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের প্রতিপাদ্য ছিল “গ্লোবাল মিডিয়া অ্যান্ড ইনফরমেশন লিটারেট সিটিস: ভয়েসেস, পাওয়ারস অ্যান্ড চেঞ্জ মেকারস”। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনেস্কোর বাংলাদেশ প্রতিনিধি, বেট্রিচ কালডন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশেষ অতিথি ছিলেন বৃটিশ কাউন্সিল বাংলাদেশের লাইব্রেরিস আনলিমিটেড প্রকল্পের পরিচালক, ক্রিস্টি ক্রেফোর্ড। সেমিনারে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন স্টাডিজ অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারপার্সন, ড. দিলারা বেগম। সেমিনারে মূল বক্তব্যে বেট্রিচ কালডন বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের জন্য তথ্য সাক্ষরতা ও মিডিয়া লিটারেট সিটি গড়ে তোলার গুরুত্ব তুলে ধরেন।

এর আগে গত ২৪ অক্টোবর র‌্যালি ও বেলুন উড়িয়ে সপ্তাহব্যাপী ‘গ্লোবাল মিডিয়া স্টাডিজ এন্ড ইনফরমেশন লিটারেসি’ অনুষ্ঠানমালা শুরু হয়। অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিল মিডিয়া ও ইনফরমেশন লিটারেসি বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম, কুইজ প্রতিযোগিতা, গেম শো, এবং বিভিন্ন প্রতিযোগিতামূলক আয়োজন।

পছন্দের আরো পোস্ট