ঢাবি প্রিন্টমেকিং বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রিন্টমেকিং বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৮ আজ (২৫ অক্টোবর ২০১৮) বৃহস্পতিবার দুপুরে চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন এবং শিল্পকর্মের জন্য পুরস্কারপ্রাপ্তদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। সম্মানিত অতিথি ছিলেন অধ্যাপক সৈয়দ আবুল র্বাক আল্ভী, শল্পী আহমেদ নাজির ও নাসরিদ কিবরিয়া। এছাড়া অনুষ্ঠানে প্রদর্শনীর আহ্বায়ক অধ্যাপক রেবেকা সুলতানা সহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন, এই ধরনের প্রদর্শনীর মধ্য দিয়ে শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক চর্চার বহিঃপ্রকাশ ঘটে। শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে যোগসূত্র স্থাপনের মাধ্যমেই একটি প্রদর্শনী সফলতা লাভ করে। শিক্ষার্থীদের আরও নতুন মাত্রায় কাজে অনুপ্রেরণা দিতে সংশ্লিষ্ট সবাইকে উপাচার্য আহ্বান জানান।

প্রদর্শনী উপলক্ষ্যে শিল্পকর্মের স্বীকৃতিস্বরূপ অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। বিএফএ ৩য় বর্ষের সৈকত আহমেদ ‘শিল্পী মাহমুদুল হক পুরস্কার’, বিএফএ ১ম বর্ষের রিতুরুপা তালুকদার ‘শিল্পী সৈয়দ আবুল র্বাক আল্ভী পুরস্কার’, এমএফএ ১ম পর্বের তাহিয়া হোসেন ‘শিল্পী মোহাম্মাদ কিবরিয়া স্মৃতি পুরস্কার’, এমএফএ ২য় পর্বের মো. আশরাফুল আলম ‘শিল্পী হাবিবুর রহমান স্মৃতি পুরস্কার’ লাভ করেছেন।

‘মিডিয়া বেস্ট পুরস্কার’ (বিএফএ) পেয়েছেন ৪র্থ বর্ষের তাফান্নুম কাগজী, নুসরাত জাহান ও ৩য় বর্ষের পুজা রায়। এছাড়া সকল মাধ্যমে শ্রেষ্ঠ নিরীক্ষামূলক চিত্রকর্মের জন্য ‘শিল্পগুরু সফিউদ্দিন আহমেদ পুরস্কার- ২০১৮’ পেয়েছেন এমএফএ ২য় বর্ষের মো. শাহেদ হোসেন। প্রদর্শনীতে ৩৯জন শিক্ষার্থীর ১৩০টি শিল্পকর্ম স্থান পেয়েছে। প্রদর্শনী চলবে ২৫-৩১ অক্টোবর প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

পছন্দের আরো পোস্ট