বশেমুরবিপ্রবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সুষ্ঠুভাবে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। দিবসটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্র ও আলোচনা সভার আয়োজন করা হয়।
Post MIddle
এ শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। এরপর সমগ্র বিশ্বব্যাপী দিবসটির গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক অালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অালোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুর রহিম খান, জীব বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এমএ সাত্তার, সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মজনুর রশীদ, পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সভাপতি মোঃ মুহাইমিনুল ইসলাম, লেকচারার জয়নব বিনতে হোসেন, সামসুন্নাহার পপি প্রমুখ শিক্ষকবৃন্দ।
উল্লেখ্য, অালোচনা সভার মধ্যমণি উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন পরিবেশ রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খলিতভাবে কাজ করতে উদাত্ত আহবান জানান। অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীরা ও বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির (বশমুরবিপ্রবিসাস) সদস্যদের উপস্থিত ছিলো লক্ষ্য করার মতো।
পছন্দের আরো পোস্ট