বাংলাদেশ লাইভস্টক সোসাইটির ইফতার ও দোয়া অনুষ্ঠিত

গত (২৪ শে মে ২০১৮) সেভ দ্যা ন্যাচার এন্ড লাইড সোসাইটির সেমিনার কক্ষ, কলাবাগান রাজশাহীতে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি ও বাংলাদেশ জীব বৈচিত্র সংরক্ষণ ফেডারেশন, রাজশাহী শাখার ইফতার ও দোয়ার অনুষ্ঠান বিকেল ৫টায় অনুষ্ঠিত হয়।

এর পূর্বে বিকেল ৪ ঘটিকায় বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কার্য-নির্বাহী কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএলএস এর সভাপতি প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার এর সভাপতিত্ত্ব সম্পাদক ড. মো: হেমায়েতুল ইসলাম আরিফ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাম উন্নয়ন কেন্দ্র (গাক) এর সিনিয়র পরিচালক ড. মো: মাহবুব আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে বিভাগিয় সমাজসেবা অফিস, রাজশাহীর সহকারী পরিচালক ড. আল ফিরোজ, রা.বি. প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবিনা সুলতানা, উত্তরন সেভিংস, রাজশাহী এর চেয়ারম্যান মো: মিজানুর রহমান রোটা ডিস্ট্রিক্ট এসিস্টেন্ট গর্ভনর রোটা. হাসিবুল হাসান নান্নু, রাজশাহী পোল্ট্রি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: এনামুল হক, সুজন রাজশাহী জেলা সম্পাদক মাহুমুদুল হক মাসুদ এবং রোটারি ক্লাব রাজশাহীর প্রেসিডেন্ট ইলেক্ট রোটা খাজা খালেদ লিজার।

Post MIddle

অনুষ্ঠানের অতিথি বৃন্দ আসন্ন রমাজানে প্রয়োজনীয় জিনিস পত্র বিশেষ করে খাদ্য দ্রব্রের ভেজাল ও অধিক মুনাফা লাভের প্রতিযোগীতার জন্য অসাধু ব্যবসায়ীদের ধিক্কার জানান, সেই সঙ্গে মধ্যসত্তভোগীদের কারসাজীতে ও বাচ্চা ও খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের অধিক মুনাফা আদায়ের জন্য জেলা প্রশাসন এর পক্ষ হতে পরিচালিত ভ্রাম্যমান আদালত পরিচালনার সিন্ধান্তকে সময় উপযোগী সিদ্ধান্ত বলে মনে করেন। কিন্তু এই উপলক্ষে প্রকৃত অসাধু মুনাফালোভীদের আইনের আওয়ার না এনে প্রান্তিক খামারীদের হয়রানী না করার অহবান জানান।

এছাড়া ইফতার ও দোয়ার সময় বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষণ ফেডারেশন (বিবিসিএফ) রাজশাহী এর উদ্দোগে আয়োজিত সভায় বিবিসিএফ রাজশাহীর সভাপতি ড. মো: হেমায়েতুল ইসলাম আরিফ এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিবিসিএফ এর সভাপতি প্রফেসর ড. মো: জালাল উদ্দিন সরদার, বিশেষ অতিথি হিসেবে মতামত ব্যাক্ত করেন বিবিসিএফ সাধারণ সম্পাদক মো: মিজানুর রহমান, সহ সভাপতি রোটা. হাসিবুল হাসান মান্নু। ঈদের পরে বিবিসিএফ রাজশাহীর অভিষেক অনুষ্ঠান করার প্রত্যায় ব্যক্ত করেন।

দোয়া পরিচালনা করেন সাবেক জেলা প্রাণি সম্পাদক কর্মকর্তা কৃষিবিদ মো: আমিরুল ইসলাম, এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রা.বি. অধ্যাপক ড. ভালসি নাহার, নারী নেত্রী সেলিনা বেগম উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. কবির উদ্দিন আহম্মেদ, রেনাটা রিজিওমাল মেলস স্যানেজার মো: মেহেদী মোমিনুল হক, মো: নজরুল ইসলাম, মাসুদরানা বাবু, জাহিদ প্রমুখ।

পছন্দের আরো পোস্ট