স্বাস্থ্য ক্যাডারে পাঁচদিনে আবেদন দেড় হাজার

স্বাস্থ্য ক্যাডারে ৩৯তম বিশেষ বিসিএসে পাঁচদিনে দেড় হাজারের বেশি প্রার্থীর আবেদন জমা পড়েছে। রোববার সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এসব তথ্য জানা গেছে। ১০ এপ্রিল থেকে বিশেষ বিসিএসের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলবে এ কার্যক্রম।

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন বলেন, পাঁচদিনে বিশেষ বিসিএস পরীক্ষার জন্য ১ হাজার ৭৬৩টি আবেদন জমা পড়েছে। রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত এসব আবেদন গণনা করা হয়েছে। বিশেষ বিসিএসে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা অর্থ প্রদানসহ আবেদন প্রক্রিয়ার সকল নির্দেশনা সম্পন্ন করেছে।

তিনি বলেন, এ প্রক্রিয়া শুরু হওয়ার পর কয়েকদিন সরকারি ছুটি থাকায় আবেদন কিছুটা কম এসেছে। তবে আজ সারাদিনে আরও কয়েক’শ আবেদন জমা হয়েছে। আগামীকাল টেলিটক বাংলাদেশ কোম্পানির কাছে সর্বশেষ আবেদন জমার হিসাব নেয়া হবে।

Post MIddle

এদিকে, আবেদনে ভুল-ভ্রান্তি এড়াতে রোববার হেল্প লাইন চালু করেছে পিএসসি। হেল্প লাইনে তথ্য জানতে টেলিটকের চারটি মোবাইল নম্বর যুক্ত করা হয়েছে। এসব নম্বরে ফোন করে দিকনির্দেশনা ও সার্বিক সহায়তা নিতে বলা হয়েছে।

স্বাস্থ্য ক্যাডারে ৪ হাজার ৭৯২ চিকিৎসক নিয়োগ দিতে ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। হেল্প লাইনের নম্বরগুলো হলো- ০১৫৫৫৫৫৫১৪৯, ০১৫৫৫৫৫৫১৫০, ০১৫৫৫৫৫৫১৫১ এবং ০১৫৫৫৫৫৫১৫২।

আবেদন কার্যক্রম চালাকালীন কল করে প্রার্থীরা তথ্য জানতে পারবে। এ সময়ে মধ্যে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হেল্প লাইনে তথ্য দেয়া হবে।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল কমিশনের ওয়েবসাইটে বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি ছাড়াও পরীক্ষার সিলেবাস ও নির্দেশনাবলী প্রকাশ করা হয়। এ বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ সহকারী সার্জন ও ২৫০ সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ পাবে।

পছন্দের আরো পোস্ট