ইবিতে কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের কম্পিউটার প্রোগ্রামিং ভিত্তিক সংগঠন কম্পিটিটিভ প্রোগ্রামার্স ইউনিয়ন (সি.পি.ইউ) এক আন্তঃসিএসই বিভাগ কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা এবং নবীনদের জন্য ম্যাথমেটিকাল কনটেস্ট এর আয়োজন করে। বুধবার সকাল ১০ টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সিএসই বিভাগে উক্ত প্রোগ্রামিং প্রতিযোগিতা ও ম্যাথম্যাটিকাল কন্টেস্ট শুরু হয়।

প্রতিযোগিতায় কম্পিউটার প্রোগ্রামিং ইভেন্টে অংশ নেয়া প্রায় অর্ধশতাধিক ছাত্র-ছাত্রীর মধ্যে প্রথম স্থান অধিকার করে ২০১৪-১৫ সেশানের শুভাশীস মল্লিক এবং নবীনদের ম্যাথমেটিকাল কনটেস্টে অংশ নেয়া অর্ধশতাধিক ছাত্র-ছাত্রীর মধ্যে প্রথম স্থান অধিকার করেছে ২০১৭-১৮ সেশনের ওবাইদুর রহমান।

Post MIddle

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও পুরষ্কার তুলে দেন সিএসই বিভাগের সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উক্ত বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ ফারুকুজ্জামান খান, সহযোগী অধ্যাপক ড. মোঃ আক্তারুজ্জামান, সহযোগী অধ্যাপক সুজিত কুমার মন্ডলসহ অন্নান্য শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয় গত বছর সহ পাঁচবারের মধ্যে চারবার খুলনা ডিভিশনাল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতামূলক কম্পিউটার প্রোগ্রামিং জগতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এই ঐতিহ্য ও সফলতা ধরে রাখতে এবং নবীনদের মাঝে কম্পিউটার প্রোগ্রামিং এর জ্ঞান ছড়িয়ে দিতে এ বছরের জানুয়ারিতে যাত্রা শুরু করে কম্পিটিটিভ প্রোগ্রামার্স ইউনিয়ন (সি.পি.ইউ)। তারই ধারাবাহিকতায় আজ ৭ মার্চ অনুষ্ঠিত করা হয় সি.পি.ইউ এর উদ্যোগে প্রথম অন্তঃ সি.এস.ই বিভাগ কম্পিউটার প্রোগ্রমিং প্রতিযোগিতা ও ম্যাথম্যাটিকালল কন্টেস্ট।

পছন্দের আরো পোস্ট