অধ্যাপক ফারজানা উপাচার্য হওয়ায় জাবিতে আনন্দ শোভাযাত্রা

অধ্যাপক ফারজানা ইসলামকে ২য় মেয়াদে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের (জাবি) উপাচার্য হিসেবে নিয়োগ দেয়ায় আনন্দ শোভাযাত্রা করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবার।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ চত্ত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শহীদ মিনার পাদদেশে গিয়ে শেষ হয়।

এসময় বক্তারা বলেন, আচার্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী উপাচার্যকে পুনঃনিয়োগ দেন। এর বিরুদ্ধে যারা আন্দোলন করছে তারা অযৌক্তক দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পায়তার চালাচ্ছে। অধ্যাপক ফারজানা বিগত ৪বছর অত্যন্ত সফলতার সাথে বিশ^বিদ্যালয় পরিচালনা করেন। সামনের মেয়াদেও তিনি বিশ্ববিদ্যালয়ের মান সমুন্নত রাখতে ভূমিকা রাখবেন বলে আশা করছি।

Post MIddle

এসময় অধ্যাপক ফারজানা ইসলামকে মহামান্য রাষ্ট্রপতি পুনরায় উপাচার্য হিসেবে নিয়েগ করায় বিশ্ববিদ্যালয় পরিবার ফারজানা ইসলামকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এসময় মিছিলে অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক এ. এ. মামুন, অধ্যাপক মুহাম্মদ হানিফ আলী, সহযোগী অধ্যাপক আশরাফুল আলম ছাত্রলীগ জাহাঙ্গীরগনগর বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. জুয়েল রানাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, ১৯৭৩ এর ১১(১) ধারা অনুযায়ী নির্বাচনী প্রক্রিয়ায় মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ২০১৪ সালের ০২ মার্চ চার বছরের জন্য উপাচার্য হিসেবে নিয়োগ লাভ করেন। দ্বিতীয় মেয়াদে পুনরায় চার বছরের জন্য অধ্যাপক ফারজানা ইসলামকে ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ প্রদান করে গত ১৮ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জিনাত রেহানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন প্রেরণ করা হয়।

//স

পছন্দের আরো পোস্ট