নর্দান ইউনিভার্সিটি’র বসন্ত বরণ-পিঠা উৎসব

শীতের শুষ্ক প্রকৃতি প্রাণ ফিরে পায় বসন্তের আগমনে। পহেলা ফাল্গুন শুধুমাত্র বাংলার প্রকৃতিকেই রাঙাতে আসে না, রাঙিয়ে যায় প্রকৃতিপ্রেমী প্রতিটি বাঙালীর হৃদয়। পুরো বাংলাদেশে তাই বসন্তকে বরণ করতে বাঙালীর এতো আয়োজন। বাঙালীর বসন্ত উদযাপনে পিছিয়ে নেই নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর শিক্ষার্থীরাও। এ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা দুইদিনব্যাপী আয়োজন করেছে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

২রা ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) ‘বসন্ত এলো ভালবাসায়’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করে নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। এ আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্ট এর চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক ও নাট্যকার গিয়াস উদ্দিন সেলিম। নর্দানের শিক্ষার্থীরা ফুলের তোরা দিয়ে বরণ করে নেয় জনপ্রিয় এই চলচ্চিত্রকারকে।

Post MIddle

নর্দান ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করিম, ট্রেজারার মো. আনোয়ার হোসেন, ডিরেক্টর ডেভেলপমেন্ট এন্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স লে. ক. ইকতেদার আহমেদ সিদ্দীকি, রেজিস্ট্রার মোঃ রাশিদুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. একরাম আলী শেখ, প্রফেসর ড. শাহাদাৎ কবির রিমন, অন্যান্য অনুষদের ডিন, বিভাগীয় প্রধানবৃন্দ, শিক্ষকম-লী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে যোগদান করেন।

১লা ফাল্গুন বিশ^বিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের পিঠা উৎসব আয়োজনের উদ্ধোধন করেন উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। নর্দান ইউনিভার্সিটি বিজনেস এন্ড এন্ট্রাপ্রেনারশিপ ক্লাব এ আয়োজন করে। ইংরেজি ও ল’ বিভাগ আলাদাভাবে একই দিন পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

//স

পছন্দের আরো পোস্ট