চুয়েট শিক্ষার্থীদের মাঝে অফিসিয়াল ই-মেইল আইডি প্রদান

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় (চুয়েট) -এর ইনস্টিটিউট অব ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) এর সহযোগিতায় বর্তমান শিক্ষার্থীদের মাঝে অফিসিয়াল ই-মেইল আইডি প্রদান শুরু হয়েছে। প্রথম পর্যায়ে U_StudentID@cuet.ac.bd এই ফরম্যাটে বর্তমান ‘১৩ ব্যাচ থেকে ‘১৬ ব্যাচ মোট ব্যাচের প্রায় ২৭০০ জন শিক্ষার্থীকে উক্ত ই-মেইল আইডি ও সাময়িক পাসওয়ার্ড প্রদান করা হয়েছে।

Post MIddle

অদ্য ০৩ জানুয়ারী (বুধবার), ২০১৮ খ্রি. বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর কার্যালয়ে উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর আইআইসিটি’র অধ্যাপক ড. সাইফুল ইসলাম, বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানী লিমিটেড (বিটিসিএল) এর জেনারেল ম্যানেজার এবং চুয়েট প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী খান আতাউর রহমান সান্টু, বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি’র পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. জামাল উদ্দীন আহম্মদ, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. শেখ মোঃ হুমায়ুন কবির, উপ-ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. রিয়াজ আকতার মল্লিক প্রমুখ।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, চুয়েটের সামগ্রিক শিক্ষা কার্যক্রমকে অটোমেশনের আওতায় আনার জন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে অফিসিয়াল ই-মেইল আইডি প্রদান সেই কার্যক্রমের একটি প্রাথমিক পদক্ষেপ। বর্তমান প্রশাসন শিক্ষার্থীদের ডিজিটাল সুবিধা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা ইতোমধ্যে ব্রডব্যান্ড ইন্টারনেট সুবিধা প্রদানের জন্যও কাজ করছি। আশা করছি খুব শীঘ্রই শিক্ষার্থীরা এর সুফল পাবেন। এ সময় তিনি উক্ত কার্যক্রমের সাথে জড়িত আইআইসিটি পরিবারকে ধন্যবাদ জানান।

//স

পছন্দের আরো পোস্ট