নোবিপ্রবিতে শিক্ষার্থী ও আনসারদের মধ্যে হাতাহাতি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৭-১৮ সেশনের ভর্তি কার্যক্রমে সহযোগীতার সময় ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের সাথে আনসার সদস্যদের হাতাহাতির ঘটনা ঘটেছে ।

জানা যায়, আজ (৩ ডিসেম্বর) পূর্ব নির্ধারিত সময়ে এ ইউনিটের ভর্তি কার্যক্রম চলাকালীন আনুমানিক বিকাল ৪ ঘটিকার সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগীতা করার সময় বিশ্ববিদ্যালয়ের ১২ তম ব্যাচের এক শিক্ষার্থীকে বাধা দেয় । এসময় কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করলে আনসার সদস্যদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে । এতে ফার্মেসী বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী আসাদুজ্জামান রাজেন পায়ে গুরুতর আহত হন । এছাড়াও ১২তম ব্যাচেরকামরুল এবং ১২তম তারেক মাহমুদ আহত হন ।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, আহত শিক্ষার্থীদের হাসপাতালে নেয়ার জন্য এম্বুল্যান্স প্রয়োজন হলে একাধিকবার যোগাযোগ করা হলে সংশ্লিষ্টরা বিষয়টি অবজ্ঞা করে এড়িয়ে যান । এ ব্যাপারে আহত শিক্ষার্থী রাজেন এর বন্ধু ফার্মেসী ১০ম ব্যাচের শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম নুহাশ বলেন, শিক্ষকবৃন্দ শিক্ষার্থীবান্ধব আচরণ না করে আনসারদের পক্ষ নেন । এর সুষ্ঠু বিচার না হলে সাধারণ শিক্ষার্থীরা কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে বলেও তিনি জানান ।

Post MIddle

এ ব্যাপারে সাংবাদিকদের পক্ষ থেকে ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. গাজী মোঃ মহসীন এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন ধরেন নি ।

শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিঞা বলেন , আনসারদের সাথে সাধারণ শিক্ষার্থীদের সাথে ভুল বুঝাবুঝি হয়েছে । আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সমাধান করেছি । ক্যাম্পাসের পরিবেশ এখন শান্ত রয়েছে ।

সহকারী প্রক্টর জনাব মাসুম মিঞার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ বিষয়ে এখনো কিছু জানিনা । আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না ।

আনসার কমান্ডার মোঃ জামাল উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নির্দেশ ছিল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রবেশ করতে পারবেনা । এজন্য শিক্ষার্থীদের ভর্তি কেন্দ্রে প্রবেশে বাধা প্রদান করি । এক পর্যায়ে শিক্ষার্থীদের সাথে আমাদের হাতাহাতি হয় ।

পছন্দের আরো পোস্ট