ঢাবিতে মানবাধিকার বিষয়ক ‘শর্ট মুভি’ উৎসব সমাপ্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগ এবং বাংলাদেশস্থ নরওয়ে দূতাবাস ও স্পেন দূতাবাস-এর যৌথ আয়োজনে দু’দিনব্যাপী “Human Rights Short Movie Festival”- এর সমাপনী অনুষ্ঠান আজ ২৩ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

Post MIddle

এর আগে গতকাল ২২ নভেম্বর ২০১৭ বুধবার অপরাহ্নে বিশ্ববিদ্যালয় মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশস্থ নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন (Sidsel Bleken) ও স্পেনের রাষ্ট্রদূত আলভারো ডি সালাস (Alvaro De Salas)|

বর্ণাঢ্য এই আয়োজনে প্রতিদিন দুপুর ৩টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ ছাড়াও স্পেন, নরওয়ে, আমেরিকা, অস্ট্রেলিয়া, উরুগুয়ে, যুক্তরাজ্য এবং ভারতের মানবাধিকার বিষয়ক ফিকশন, এ্যানিমেশন ও ডকুমেন্টারি প্রদর্শিত হয়। উক্ত প্রদর্শনীতে বিভিন্ন দেশি বিদেশি ছবি প্রদর্শিত হয় যার মূল উপজীব্য বিষয় ছিল নারীর প্রতি সহিংসতা, শিশু ও যুদ্ধ, সংখ্যালঘুদের উপর নির্যাতন প্রভৃতি। উৎসবে প্রদর্শিত উল্লেখযোগ্য ছবির মধ্যে ছিল Rice bowl , Alto el juego, Belleza Espanola, Bawke, Home, Destiny, Last night in Edinburg, A short film about chasing hope, Living without breath , Home (2) প্রভৃতি।

পছন্দের আরো পোস্ট