চ.বি. উপাচার্য সকাশে জাপানের কৃষি বিশেষজ্ঞ

আজ ১১ নভেম্বর ২০১৭ তারিখ দুপুর ১.৩০ টায় জাপানের Shinshu University-এর কৃষি অনুষদের প্ল্যান ব্রিডিং এন্ড জেনেটিকস ল্যাবের সহকারী অধ্যাপক Dr. Kazuhiro NEMOTO চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের পরিচালকের কক্ষে সৌজন্য সাক্ষাত এবং মতবিনিময় সভায় মিলিত হন।

এ সময় চ.বি. উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. এ এফ এম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শেখ বখতিয়ার উদ্দীন এবং জাপানের উক্ত বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ফেলো জনাব আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।

Post MIddle

উপাচার্য অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান। তিনি অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ ও ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্রসমূহের একটি সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। উপাচার্য একইসাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা সম্পর্কে আলোকপাত করেন এবং জাপানের উক্ত বিশ্ববিদ্যালয়ের এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সাথে গবেষণা বিনিময়ের মাধ্যমে গবেষণার ক্ষেত্র সম্প্রসারণের উদ্যোগ গ্রহণের প্রস্তাব করেন।

সম্মানিত অতিথি পূর্বাহ্নে উদ্ভিদ বিজ্ঞান বিভাগ এবং জীববৈচিত্র্য সমৃদ্ধ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ বিশ্ববিদ্যালয় উদ্ভিদ উদ্যান পরিদর্শনের লব্ধ অভিজ্ঞতার আলোকে উপাচার্যের উক্ত প্রস্তাবকে স্বাগত জানান। উপাচার্য একান্তভাবে প্রত্যাশা করেন যে, এ উদ্ভিদ বিজ্ঞানী উদ্যোগে প্রস্তাবিত যৌথ গবেষণার মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের উদ্ভিদ বিজ্ঞান গবেষণায় নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হবে।

পছন্দের আরো পোস্ট