বঙ্গবন্ধুর ভাষণে ইউনেস্কোর স্বীকৃতি জাককানইবি ছাত্রলীগের আনন্দ র‍্যালী

বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য (ওয়ার্ল্ডস ডক্যুমেন্টরি হেরিটেজ) হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পেল বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ। এই উপলক্ষে ০৪ নভেম্বর (শনিবার) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) আনন্দ র‍্যালী করেছে বিশ্ববিদ্যালয় শাখাছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয় শাখাছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাকিব এর নেতৃত্বে র‍্যালীটি জয়বাংলার মোড় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ‘জয়বাংলা ভাস্কর্যের’ সামনে এসে শেষ হয়।

Post MIddle

র‍্যালী শেষে সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের সঞ্চালনায় অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঘোষণা ছিল বাঙালি স্বাধীনতার সূচনা, বাঙালির আদর্শ ও চেতনার প্রাণকেন্দ্র। যে ভাষণে বাঙ্গালি জনতা মুক্তি আন্দোলনে উদ্বুদ্ধ হয়েছিল।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি রিপন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত কুমার চক্রবর্তী (টুটুল), আকাশ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক দেবী দাস গুপ্ত, অগ্নিবীণা হল সভাপতি প্রয়াস কুমার মিশ্র এবং সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রিমন  সহ প্রায় ৩০০ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

পছন্দের আরো পোস্ট