নোবিপ্রবিতে স্নাতক শ্রেণির ‘এ’ ও ‘বি’গ্রুপের ভর্তি পরীক্ষা সম্পন্ন

উৎসব মুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষা বর্ষের স্নাতক শ্রেণির ‘এ’ ও ‘বি’ গ্রুপের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (০৩ নভেম্বর ১৭) সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নোবিপ্রবি ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরে ২৩টি কেন্দ্রে একযোগে সকাল ১০.৩০ থেকে ১২.০০ টা এবং বিকেল ৩.০০ থেকে ৪.৩০ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ‘এ’ গ্রুপের পরীক্ষায় ৩১০ আসনের বিপরীতে ১৯ হাজার ৭৩০ জন পরীক্ষার্থী আবেদন করে। প্রতি আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে ৬২ জন। আর ‘বি’ গ্রুপের অধীন ৩৫৫ আসনের বিপরীতে আবেদন করে মোট ১৬ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী। এতে প্রতি আসনের জন্য লড়াই করে ৪৬ জন।আজকের অনুষ্ঠিতব্য উভয় গ্রুপের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর উপস্থিতি ছিলো শতকরা ৭৫ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুলহোসেন, ভর্তি কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. এমিনুল হক, বিজ্ঞান অনুষদেও ডিন ড. মো. ন্ডমায়ুন কবির, আসন বিন্যাস কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. ইউছুফ মিঞা, পরীক্ষা পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক ড. মোহাম্মদ আশরাফুল আলম সহ উচ্চ পর্যায়ের একটি ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

সকালে নোয়াখালী সায়েন্স এন্ড কমার্স কলেজপরিদর্শন কালে এসময় উপাচার্য সাংবাদিকদেও বলেন, নোবিপ্রবি পরিবারের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেও অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সহায়তায় অত্যন্ত মান সম্পন্নভাবে ও যত্ন সহ কারে এ ভর্তি কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে। পরীক্ষা পরিচালনায় জেলা প্রশাসন, আইন প্রয়োগ কারী সংস্থা, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় পুলিশ প্রশাসন আমাদেও সার্বিকভাবে সহযোগিতা করেছে। এজন্য উপাচার্য সকলকে ধন্যবাদ জানান।

পছন্দের আরো পোস্ট