জাতীয় চার নেতার নামে বেরোবি’র চার ভবণ নামকরণের ঘোষণা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনসহ অন্যান্য যেকোন চারটি ভবন জাতীয় চার নেতার নামে নামকরণের ঘোষণা দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও। আজ শুক্রবার জেল হত্যা দিবস উপলক্ষে পৃথক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় ‘বঙ্গবন্ধু পরিষদ’ এবং বেলা ২:৩০টায় প্রগতিশীল ও আওয়ামী মতাদর্শের শিক্ষকদের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ’ আয়োজিত জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজের পর প্রগতিশীল শিক্ষক সমাজ আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান এর সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় গণিত বিভাগের গ্যালারিতে আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় বক্তারা বিশ্ববিদ্যালয়ে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেম এম মনসুর আলী, তাজউদ্দিন আহমেদ এবং এএইচএম কামারুজ্জামান এর নামে ভবনের নামকরণের দাবি জানালে উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও তাতে সম্মতি জানান।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “এটা সময়ের দাবি। আমরা অবশ্যই সিন্ডিকেট সভার অনুমোদনক্রমে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে এটি কার্যকর করার চেষ্টা করব।”

এছাড়া, বেলা ২:৩০টায় পদার্থবিজ্ঞান বিভাগের গ্যালারিতে প্রগতিশীল শিক্ষক সমাজ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় উপাচার্য একই ঘোষণা দিয়ে আরো বলেন, “বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটে শাহাদাতবরণকারী জাতীয় চার নেতার বিষয়ে গবেষণার ব্যবস্থা করা হবে।”

প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট ও বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদ এর আহ্বায়ক ও গণিত বিভাগের প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, ক্যাফেটেরিয়ার পরিচালক ও পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. গাজী মাজহারুল আনোয়ার, বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তুষার কিবরিয়া, সাধারণ সম্পাদক নোবেল শেখ প্রমুখ ।

পছন্দের আরো পোস্ট