বশেমুরবিপ্রবিতে ৩য় র্যাগ ডে উদযাপন

আসন সংখ্যায় বর্তমানে দেশের চতুর্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এক আনন্দঘন ও তারুণ্য উচ্ছ্বসিত পরিবেশের মধ্য দিয়ে সুষ্ঠুভাবে র্যাগ ডে (শিক্ষা সমাপনী) অনুষ্ঠান উন্মীলিত’১৩ সম্পন্ন হয়েছে। বুধবার ৪টা থেকে শুরু হয়ে তারুণ্যের উন্মাদনায় ভরপুর এ নয়নাভিরাম অনুষ্ঠান চলে গতকাল (২৬ অক্টোবর) বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের সব থেকে বড় ও ব্যয়বহুল এ অনুষ্ঠানে সারারাত মঞ্চ মাতিয়ে রাখেন দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ডগুরু আইয়ূব বাচ্চু (এলআরবি)। এছাড়াও আরেক জনপ্রিয় ব্যান্ড চিরকুট তাদের গানের দ্বারা তারুণ্যে অানে অনাবিল যৌবন। এ যেন ছিলো মাতাল যৌবনে উচ্ছ্বল তারুণ্যেরই বহিঃপ্রকাশ, যৌবনেরই উদাত্ত মূর্ছনা। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নান্দনিক উপস্থাপনাও ছিলো মমনোমুগ্ধকর ও নজরকাড়া।

সবমিলিয়ে এ মুখর আনন্দের মাঝেও ‘১৩ ব্যাচের বিদায়ী শিক্ষার্থীদের চোখেমুখে ছিলো যেন কি এক লুকানো বেদনার রেখাপাত, বিদায়ের করুণ অাকুতি! তারপরও কমতি ছিলো না অানন্দের, ঘাটতি পড়েনি তারুণ্যের যৌবনদীপ্ত উচ্ছ্বাসের।

Post MIddle

উল্লেখ্য, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন, প্রক্টর তসলিম আহম্মদ, বিশ্ববিদ্যালয়ের চার হলের প্রভোস্ট, জেলা মেয়র, জেলা ছাত্রলীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ। বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীসহ এ উন্মীলিত অনুষ্ঠানে বাইরের মানুষের সমাগমও ছিলো বেশ চোখে পড়ার মতো।

র্যাগ ডে সম্পর্কে আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শামস জেবিনের কাছে জানতে চাইলে সে শিক্ষা বার্তাকে বলে, `বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম র্যাগ ডে – তে অংশগ্রহণ করতে পেরে অামি খুবই অানন্দিত। স্মৃতির অাঙ্গিনায় অাজ থেকে যুক্ত হলো অারও এক নতুন অধ্যায়, অাজীবন মনে রাখব এই দিনটিকে।’

পরিশেষে, র্যাগ ডে কমিটির আহ্বায়ক বাবুল শিকদার বাবু সমাপনী অনুষ্ঠানকে সুন্দরভাবে সম্পন্ন করতে সাহায্য ও সহযোগিতা করার জন্য বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, প্রক্টরসহ সকল শিক্ষক-শিক্ষার্থীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

পছন্দের আরো পোস্ট