রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ১০ অক্টোবর থেকে

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ১৭ নভেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে আগামীকাল ১০ অক্টোবর মঙ্গলবার থেকে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে।

রুয়েটে প্রথম বর্ষে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীগন ১০ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত রুয়েটের ওয়েবসাইট www.ruet.ac.bd এর মাধ্যমে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবে। রুয়েটের ওয়েবসাইটে আবেদন করার বিস্তারিত নিয়মাবলী দেয়া আছে।

‘ক’ গ্রুপে ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রার্থীদের ৮১০ টাকা এবং ‘খ” গ্রুপের জন্য ৯১০ টাকা ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে পরিশোধ করতে হবে। নির্ধারিত ভর্তি ফি পরিশোধ করার পরই প্রার্থীরা রুয়েটের ওয়েবসাইট হতে ১০ নভেম্বর থেকে ১৫ নভেম্বর বিকেল ৫ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবে।

Post MIddle

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা আগামী ৬ নভেম্বর রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ও www.ruet.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আর আগামী ১০ নভেম্বর রুয়েটের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯ টা থেকে বেলা ১১ টা এবং ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯ টা থেকে দুপুর ১২.১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে রুয়েটের ১৪টি বিভাগে সর্বমোট ১১১৫ টি আসনে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। চলতি শিক্ষা বর্ষে বিভিন্ন বিভাগে ২৪০ টি আসন বৃদ্ধি করা হয়েছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যাদি ইতিমধ্যে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তিতে ও রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য জানার জন্য অফিস সময়ে (সকাল ৯.০০টা – বিকাল ৫.০০টা) ০১৭৮০-৩২৭-২৫০ এবং ০১৭৮০-৩২৭-৩৫০ মোবাইল নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

পছন্দের আরো পোস্ট